Shyam Sundar Co Jewellers

মুম্বইয়ের অনুষ্ঠানে ভারতের অন্যতম সেরা নির্বাচিত শ্যামসুন্দর কোম্পানি জুয়েলার্স

ভারতের সেরা ৩০ বাছাইয়ের পাশাপাশি কলকাতা শহরের তিন শীর্ষস্থানীয় গয়নার সংস্থাকেও পুরস্কৃত করা হয়েছে মুম্বইয়ের ওই অনুষ্ঠানে। শ্যামসুন্দর সেখানেই পুরস্কার ছিনিয়ে এনেছে।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ০৪ অক্টোবর ২০২৩ ২১:৫১
Share:

মুম্বইয়ের অনুষ্ঠানে পুরস্কৃত শ্যামসুন্দর কোম্পানি জুয়েলার্স। ছবি: সংগৃহীত।

মুম্বই থেকে ভারতের অন্যতম সেরা গয়না প্রস্তুতকারক সংস্থার স্বীকৃতি নিয়ে এল শ্যামসুন্দর কোম্পানি জুয়েলার্স। ‘জেম অ্যান্ড জুয়েলারি কাউন্সিল অফ ইন্ডিয়া’র আয়োজিত অনুষ্ঠানে ভারতের সেরা ৩০টি গয়না প্রস্তুতকারক সংস্থাকে সম্মানিত করা হয়েছে। সেখানেই সেরার স্বীকৃতি পেয়েছে শ্যামসুন্দর।

Advertisement

বাণিজ্যনগরীর জিও ওয়ার্ল্ড কনভেনশন সেন্টারে সম্প্রতি জমকালো একটি অনুষ্ঠানের আয়োজন করা হয়েছিল। ভারতের সেরা ৩০ বাছাইয়ের পাশাপাশি কলকাতা শহরের তিন শীর্ষস্থানীয় গয়নার সংস্থাকেও পুরস্কৃত করা হয়েছে ওই অনুষ্ঠানে। শ্যামসুন্দর সেখানেই পুরস্কার ছিনিয়ে এনেছে। অর্থাৎ, কলকাতার সেরা তিন গয়না প্রস্তুতকারক সংস্থার মধ্যে অন্যতম নির্বাচিত হয়েছে তারা।

গয়নার ব্যবসাকে চার দেওয়ালের মধ্যে সীমাবদ্ধ রাখে না শ্যামসুন্দর। বছরের পর বছর ধরে এই সংস্থা সোনা এবং হিরের গয়নার নতুন নকশা, কারুকাজ উপস্থাপন করে গ্রাহকদের মন জয় করে এসেছে। সেই কারণেই এই সাফল্য এবং স্বীকৃতি বলে মনে করছেন কর্তৃপক্ষ। মুম্বইয়ের অনুষ্ঠানে পুরস্কার বাছাই কমিটিতে ছিলেন বিশেষজ্ঞ গয়না প্রস্তুতকারক এবং সংশ্লিষ্ট অন্য বিশেষজ্ঞেরা।

Advertisement

অনুষ্ঠানে উপস্থিত হয়েছিলেন শ্যামসুন্দর কোম্পানি জুয়েলার্সের কর্ণধার রূপক সাহা এবং অর্পিতা সাহা। তাঁরাই বিশেষজ্ঞদের হাত থেকে পুরস্কারটি গ্রহণ করেন। তাঁদের হাতে সেরার পুরস্কার তুলে দেন গৌরভ এস ইস্বার, জেম অ্যান্ড জুয়েলারি কাউন্সিলের চেয়ারম্যান সৈয়ম মেহরা এবং অভিনেত্রী আমিরা দাস্তুর।

বলি অভিনেত্রী সোহা আলি খানও ছিলেন অনুষ্ঠানে। শ্যামসুন্দরের সাফল্য প্রসঙ্গে তিনি বলেন, ‘‘শ্যামসুন্দর কোম্পানি জুয়েলার্সের ব্র্যান্ড অ্যাম্বাসাডর হওয়ার কথা আজও আমার স্মৃতিতে উজ্জ্বল।’’

সংস্থার তরফে রূপক সাহা বাংলার মানুষকে পুরস্কার উৎসর্গ করেছেন। তিনি বলেন, ‘‘বাংলার মানুষের ভালবাসা এবং নিরন্তর বিশ্বাসের জন্যই আমরা এই জায়গায় পৌঁছতে পেরেছি। ওঁরা আমাদের সমস্ত প্রচেষ্টার পাশে থাকেন।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন