Khalistan

খলিস্তানি জঙ্গিগোষ্ঠীর স্লিপার সেল সক্রিয় দিল্লিতে! রাজধানীতে বড় হামলার আশঙ্কা

দিল্লি পুলিশ সূত্রে খবর, বিকাশপুরী, জনকপুরী, পশ্চিম বিহার, পীড়াগরহী এবং পশ্চিম দিল্লির বেশ কিছু জায়গায় খলিস্তানের সমর্থনে গত কয়েক দিন ধরে পোস্টার এবং দেওয়াল চিত্র লক্ষ করা গিয়েছে।

Advertisement

সংবাদ সংস্থা

নয়াদিল্লি শেষ আপডেট: ২৯ জানুয়ারি ২০২৩ ১১:০৫
Share:

খলিস্তানের সমর্থনে দেওয়াল লিখন মুথে দেওয়া হচ্ছে। ছবি: সংগৃহীত।

গত কয়েক দিন ধরেই পশ্চিম দিল্লির বেশ কয়েকটি জায়গায় খালিস্তানের সমর্থনে পোস্টার, দেওয়াল চিত্র চোখে পড়েছিল পুলিশের। তার পর থেকেই প্রশ্নটা ঘুরপাক খাচ্ছিল তাদের মনে। তা হলে কি দিল্লিতে খলিস্তান জঙ্গিদের নেটওয়ার্ক সক্রিয় হচ্ছে? দিল্লি পুলিশ যখন এই নিয়ে তদন্ত শুরু করেছে, ঠিক তখনই গোয়েন্দারা সতর্কবার্তা দিল যে, রাজধানী এবং এনসিআরে খলিস্তান জঙ্গিদের স্লিপার সেল সক্রিয় হতে শুরু করেছে। গোয়েন্দা সংস্থাগুলির এক সূত্রকে উদ্ধৃত করে এমনই দাবি করেছে সংবাদমাধ্যম ইন্ডিয়া টুডে।

Advertisement

গোয়েন্দা সংস্থাগুলির ওই সূত্রই দাবি করেছে, খলিস্তানি জঙ্গিগোষ্ঠীর এই স্লিপার সেল দিল্লি এবং এনসিআরে বড়সড় হামলা করতে পারে। দিল্লি পুলিশ সূত্রে খবর, বিকাশপুরী, জনকপুরী, পশ্চিম বিহার, পীড়াগরহী এবং পশ্চিম দিল্লির বেশ কিছু জায়গায় খলিস্তানের সমর্থনে গত কয়েক দিন ধরেই পোস্টার এবং দেওয়াল চিত্র লক্ষ করা গিয়েছে। একাধিক জায়গায় এমন পোস্টার দেখে তৎপর হয় দিল্লি পুলিশও। তারা সেই পোস্টারগুলি সরিয়ে দেয়। দেওয়াল চিত্রগুলি মুছেও দেওয়া হয়।

পুলিশ সূত্রে খবর, এই ঘটনায় একটি স্বতঃপ্রণোদিত মামলা রুজু করা হয়েছে। ভারতীয় দণ্ডবিধির ১৫৩-বি (দুই গোষ্ঠীর মধ্যে শত্রুতা) এবং ১২০-বি (ফৌজদারি ষড়যন্ত্র) ধারায় মামলা রুজু হয়েছে। পশ্চিম দিল্লি এবং এনসিআরে এই ঘটনার পর পুলিশের টহলদারি বাড়ানো হয়েছে। আঁটসাঁট করা হয়েছে এই এলাকাগুলির নিরাপত্তা। কারা পোস্টার লাগাল এবং দেওয়াল চিত্র আঁকল তা জানতে সিসিটিভি ফুটেজ খতিয়ে দেখা হচ্ছে বলেও জানিয়েছে পুলিশ।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন