cctv surveillance

২০ হাজার টাকায় কেনা যন্ত্রই প্রাণের সঙ্গে বাঁচাল কোটি টাকা, ৫ মিনিটে ৭ ডাকাতকে ধরল পুলিশ

যন্ত্রই বাঁচাল ব্যবসায়ী বাবা এবং দুই ছেলের প্রাণ। কোটি টাকা ডাকাতি হওয়ার থেকেও বাঁচাল। মাত্র পাঁচ মিনিটে সাত জন সশস্ত্র ডাকাতকে ধরল পুলিশ। বেঙ্গালুরুর ঘটনা।

Advertisement

সংবাদ সংস্থা

বেঙ্গালুরু শেষ আপডেট: ১৪ জানুয়ারি ২০২৩ ২০:১১
Share:

মাত্র পাঁচ মিনিটে সাত জন সশস্ত্র ডাকাতকে ধরল পুলিশ। বেঙ্গালুরুর ঘটনা। ছবি: সংগৃহীত।

দামে ছাড় মিলেছিল। অনলাইন সংস্থা থেকে ২০ হাজার টাকায় কিনেছিলেন ‘স্মার্ট’ যন্ত্রটি। সেই যন্ত্রই বাঁচাল ব্যবসায়ী বাবা এবং দুই ছেলের প্রাণ। কোটি টাকা ডাকাতি হওয়ার থেকেও বাঁচাল। মাত্র পাঁচ মিনিটে সাত জন সশস্ত্র ডাকাতকে ধরল পুলিশ। বেঙ্গালুরুর ঘটনা।

Advertisement

বেঙ্গালুরুর তালাঘাট্টাপুরায় তিন তলা বিলাসবহুল বাড়িতে থাকেন ব্যবসায়ী অজয় কারে বালগোপাল। তাঁর বয়স ৫৯ বছর। সঙ্গে থাকেন দুই ছেলে রাহুল আর সমীর। একটি প্রযুক্তি সংস্থা রয়েছে অজয়ের। সেখানেই কাজ করেন অজয়। অনলাইন সংস্থা থেকে ২০ হাজার টাকায় একটি সিসিটিভি-সহ আধুনিক নিরাপত্তা যন্ত্র কিনেছিলেন রাহুল। বাড়িতে সেই সিসিটিভি বসিয়েই নজরদারি চালাতেন ২৭ বছরের যুবক।

বাবা এবং দুই ছেলে দোতলায় তিনটি আলাদা ঘরে ঘুমান। মঙ্গলবারও নিজেদের ঘরে ঘুমিয়ে ছিলেন। ভোর ৫টা ২০ মিনিট নাগাদ এক তলায় কফি তৈরি করতে নামেন রাহুল। তখনই দেখেন, ফ্রিজ থেকে বেশ কিছু জিনিস নীচে পড়ে রয়েছে। দেখে সন্দেহ হয়। কফি বানিয়ে দোতলায় নিজের ঘরে চলে যান রাহুল। মোবাইল ফোনের সঙ্গে সিসিটিভি সংযোগ করা ছিল তাঁর। মোবাইলের মাধ্যমে নজর রাখেন বসার ঘরে। দেখেন সোফার পিছনে বসে রয়েছেন দু’জন। কিছু ক্ষণ পর দেখেন রান্নাঘরে রয়েছেন আরও পাঁচ জন। রাহুল বলেন, ‘‘ওই সাত জন অস্ত্র নিয়ে প্রস্তুত ছিলেন। অপেক্ষা করছিলেন, আমি কফি নিতে নীচে নামলেই ওঁরা আক্রমণ করবে।’’

Advertisement

এ সব দেখে পাশের আবাসনের নিরাপত্তারক্ষীদের খবর দেন রাহুল। থানায় খবর দেন। নিজের বাবাকে জানান। যদিও ছোট ভাইকে তাঁরা কিছু জানাননি। খবর পেয়ে ১২ মিনিটে চার জন পুলিশ কর্মী এসে হাজির হন তাঁদের বাড়িতে। এর পর পাঁচ ডাকাতকে ধরেন। দু’জন ছাদে উঠে পালিয়ে যান। পরে তাঁদেরও গ্রেফতার করে পুলিশ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন