Durga Puja

সপ্তমীর আরতি চলাকালীন মণ্ডপে আগুন! ঝলসে মৃত পাঁচ, আহত ৬৪, দুর্গাপুজোয় নামল বিষাদ

উত্তরপ্রদেশের একটি মণ্ডপে রবিবার রাতে সপ্তমীর আরতি চলছিল। পুজো দেখতে জড়ো হয়েছিলেন অন্তত ১৫০ জন। সেখানেই হঠাৎ আগুন লেগে যায়। অগ্নিকাণ্ডের কারণ হিসাবে উঠে এসেছে শর্ট সার্কিট।

Advertisement

সংবাদ সংস্থা

নয়াদিল্লি শেষ আপডেট: ০৩ অক্টোবর ২০২২ ১০:২০
Share:

পুজো মণ্ডপে আগুন। ছবি: টুইটার

উৎসবের মরসুমে নেমে এল বিষাদ। উত্তরপ্রদেশে দুর্গাপুজোর মণ্ডপে আগুন লেগে মৃত্যু হল পাঁচ জনের। মৃতদের মধ্যে রয়েছেন দুই মহিলা এবং তিন শিশু। গুরুতর আহত আরও ৬৪ জন। প্রাথমিক ভাবে মনে করা হচ্ছে শর্ট সার্কিট থেকে এই আগুন লেগেছে।

Advertisement

ঘটনাটি উত্তরপ্রদেশের ভদোহী জেলার অউরাই এলাকার। সেখানে একটি দুর্গাপুজোর মণ্ডপে রবিবার রাতে সপ্তমীর আরতি চলছিল। পুজো দেখতে জড়ো হয়েছিলেন অনেকে। পুলিশ সূত্রে খবর, আরতি চলাকালীন ওই পুজো মণ্ডপে উপস্থিত ছিলেন অন্তত ১৫০ জন। রাত ৯টা নাগাদ সেখানেই হঠাৎ আগুন লেগে যায়।

মণ্ডপে আগুন দ্রুত ছড়িয়ে পড়ে। ঝলসে মৃত্যু হয় এক শিশুর (১২)। মণ্ডপের অগ্নিকাণ্ডের পরে আরও দুই শিশু এবং দুই মহিলার মৃত্যু হয়েছে বলে খবর। দর্শনার্থীদের অনেকে পুড়ে যাওয়া ক্ষত নিয়ে হাসপাতালে ভর্তি রয়েছেন। আহতদের মধ্যে ২২ জনের অবস্থা আশঙ্কাজনক, জানিয়েছেন ভদোহীর জেলাশাসক গৌরাঙ্গ রাঠি। অনেকেরই শরীর ৩০ থেকে ৪০ শতাংশ পুড়ে গিয়েছে। একাধিক হাসপাতালে আহতদের চিকিৎসা চলছে।

Advertisement

প্রাথমিক ভাবে অগ্নিকাণ্ডের কারণ হিসাবে উঠে এসেছে শর্ট সার্কিট। তবে আগুন লাগার অন্য কোনও কারণ আছে কি না, তা খতিয়ে দেখছে পুলিশ। দুর্গোৎসবের আনন্দের মাঝে এই মর্মান্তিক ঘটনায় শোকের ছায়া নেমে এসেছে এলাকায়।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন