National news

বিমানসেবিকাদের নগ্ন তল্লাশি! বিতর্কে স্পাইস জেট

বিক্ষোভ প্রত্যাহার করে কেবিন ক্রুরা কাজে ফেরেন। কিন্তু ততক্ষণে একটি আন্তর্জাতিক উড়ান সহ দু’টি বিমান ছাড়তেএক ঘণ্টা করে দেরি হয়ে যায়। বিপাকে পড়তে হয় যাত্রীদের।

Advertisement

সংবাদ সংস্থা

চেন্নাই শেষ আপডেট: ৩১ মার্চ ২০১৮ ১৭:২৪
Share:

স্পাইস জেট। ফাইল চিত্র।

চাকরি করতে এসে যে নগ্ন তল্লাশির মুখে পড়তে হবে, তা কে ভেবেছিল! কিন্তু স্পাইস জেটেরও বিমান সেবিকাদের দাবি, তাঁদের সঙ্গে ঠিক এমনটাই ঘটে চলেছে। এই নিয়ে হইচই কাণ্ড। শনিবার সকালে চেন্নাই বিমানবন্দের বিমানসেবিকাদের বিক্ষোভ। সব মিলিয়ে স্পাইস জেটকে দাঁড়াতে হল বিতর্কের মুখে।

Advertisement

স্পাইস জেটের বিমানসেবিকা-সহ সমস্ত কেবিন ক্রুদের অভিযোগ, অন্য কেউ নন। অশালীনভাবে নগ্ন তল্লাশি করছেন তাঁদের নিজের সংস্থার নিরাপত্তারক্ষীরাই। বিমানসেবিকার আপত্তিকরভাবে স্পর্শ করা হয়েছে, এমনকী ব্যাগ খুলে স্যানিটারি ন্যাপকিন দেখা হয় বলেও অভিযোগ উঠেছে।

স্পাইস জেট কর্তৃপক্ষ বিষয়টি খতিয়ে দেখার আশ্বাস দেওয়ায়, বিক্ষোভ প্রত্যাহার করে কেবিন ক্রুরা কাজে ফেরেন। কিন্তু ততক্ষণে একটি আন্তর্জাতিক উড়ান সহ দু’টি বিমান ছাড়তেএক ঘণ্টা করে দেরি হয়ে যায়। বিপাকে পড়তে হয় যাত্রীদের।

Advertisement

আরও পড়ুন: যোগীরাজ্যে ‘রামজি’ হলেন অম্বেডকরও

আরও পড়ুন: মেশিন খারাপ, হাজারের বেশি যাত্রীর ব্যাগ নিখোঁজ!

কিন্তু কেন এমনকাণ্ড? তল্লাশির কথা স্বীকার করলেও নগ্ন তল্লাসির অভিযোগ কিন্তু স্পাইস জেট কর্তৃপক্ষ অস্বীকার করেছে। তাদের বক্তব্য, বিমান থেকে খাবার-দাবার এবং দামি জিনিসপত্রের চুরি ঠেকাতেই কেবিন ক্রু’দের তল্লাশি করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। অন্যদিকে বিমান সেবিকাদের দাবি, চোর সন্দেহে উড়ান থেকে নামার পর তাঁদেরবাথরুমে যেতে দেওয়া হয় না। জামা-কাপড় খুলিয়ে লুকনো কিছু রয়েছে কি না, তা দেখা হয়।

চুরির ঘটনা ঠেকাতে তল্লাশি যে চলবে, তা স্পাইস জেটের পক্ষ থেকে আকারে ইঙ্গিতে বুঝিয়ে দেওয়া হয়েছে। তবে তল্লাশির নাম করে যারা বিমান সেবিকাদের সঙ্গে আপত্তিকর আচরণ করছে, তাদের রেয়াত করা হবে না বলেও সংস্থার তরফ থেকে জানানো হয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন