Student threatens college lecturer

ক্লাসে গরহাজিরায় কেন মা, বাবাকে নালিশ! শিক্ষককে রামদা উঁচিয়ে হুমকি ছাত্রের, পরে ক্ষমাপ্রার্থনা

কলেজের ক্লাসে নিত্যই গরহাজির থাকত উদয়। সে কথা তার মা, বাবাকে জানিয়ে দেন এক শিক্ষক। তাতেই রাগে অগ্নিশর্মা হয়ে ওই শিক্ষকের উপর রামদা নিয়ে চড়াও হয়। পরে অবশ্য ক্ষমা চেয়ে নেয় সে।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

মাণ্ড্য শেষ আপডেট: ২৫ অগস্ট ২০২৩ ১৯:০৩
Share:

শিক্ষককে রামদা দেখিয়ে হুমকি ছাত্রের। ছবি: সংগৃহীত।

ক্লাসে নিত্যই গরহাজির থাকত পড়ুয়া। তা নিয়ে মা, বাবাকে নালিশ করেছিলেন কলেজেরই এক শিক্ষক। তা নিয়েই ধুন্ধুমার বাধল কর্নাটকের মাণ্ড্যের এসজি বিজিএস পলিটেকনিক এবং ডিপ্লোমা কলেজে। রাগে অগ্নিশর্মা হয়ে ছাত্র রামদা উঁচিয়ে প্রাণে মারার হুমকি দিল শিক্ষককে। সেই ভিডিয়ো ভাইরাল হতেই তোলপাড়। পরে অবশ্য ক্ষমাপ্রার্থনা করে পড়ুয়া। কলেজও তার বিরুদ্ধে কঠোর কোনও পদক্ষেপ করেনি।

Advertisement

১৭ বছরের উদয়ের ক্লাস করতে ভাল লাগে না। তাই প্রায়শই ক্লাসে গরহাজির থাকে সে। এ কথা চন্দন নামে কলেজেরই এক শিক্ষক জানিয়েছিলেন উদয়ের মা, বাবাকে। বাড়িতে তা নিয়ে অশান্তিও হয়। তার পরেই রামদা হাতে কলেজে পৌঁছয় উদয়। সোজা চন্দনের কাছে গিয়ে তাঁকে হুমকি দেওয়া শুরু। ঘটনার ভিডিয়োয় দেখা যাচ্ছে, উদয় রামদা উঁচিয়ে কথা বলছে শিক্ষকের সঙ্গে। এই ঘটনার ভিডিয়ো করেন কেউ। তার পর তা ছড়িয়ে দেন সমাজমাধ্যমে। আনন্দবাজার অনলাইন ওই ভিডিয়ো যাচাই করেনি।

ভিডিয়ো ভাইরাল হতেই হস্তক্ষেপ করে পুলিশ। মাণ্ড্য পুলিশ উদয়কে ডেকে সতর্ক করে। পুলিশ আধিকারিকরাই তাঁকে দিয়ে ক্ষমাপ্রার্থনা করে চিঠি লেখান। সেই চিঠি জমা পড়ে কলেজে।

Advertisement

উদয়ের ক্ষমাপ্রার্থনার পর কলেজ কর্তৃপক্ষও তাকে ক্ষমা করে দেওয়ার সিদ্ধান্ত নেন। আর যে শিক্ষককে নিয়ে এত কাণ্ড, সেই চন্দন বলেন, ‘‘উদয় রাগের মাথায় এই কাণ্ড করে বসেছে। সে জন্য তাকে শাস্তি না দেওয়ার সিদ্ধান্ত নিয়েছেন অন্যান্য শিক্ষকরা। আমি ব্যক্তিগত ভাবে মনে করি, শাস্তি দেওয়ার চাইতেও বেশি গুরুত্বপূর্ণ হল সঠিক শিক্ষা দেওয়া। যাতে কোনটা ভুল, আর কোনটা ঠিক পড়ুয়া নিজেই বুঝতে পারে।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন