Punjab

খাবার নিয়ে শিক্ষকদের কাড়াকাড়ি! পঞ্জাবের মুখ্যমন্ত্রী মানের বৈঠকে মান নিয়েই টানাটানি

এ প্রসঙ্গেই মনে পড়ে যেতে পারে কলকাতার বিশ্ববঙ্গ বাণিজ্য সম্মেলনের একটি দৃশ্য। সেখানেও খাবারের জন্য হুড়োহুড়ি পড়ে যায় আমন্ত্রিতদের মধ্যে।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ১৩ মে ২০২২ ১৪:০২
Share:

ছবি : টুইটার থেকে।

রাজ্যের শিক্ষার মানোন্নয়ন নিয়ে মুখ্যমন্ত্রীর বৈঠক। তাতে যোগ দিতে আসা শিক্ষকদের জন্য ঢালাও ‘লাঞ্চ’-এর বন্দোবস্ত ছিল। বৈঠক শেষ না হতেই দেখা গেল সেই খাবারের জায়গায় হুলস্থুল। ‘ফ্রি লাঞ্চ’-এর থালা হাতে নিয়ে টানাটানি করছেন শিক্ষকেরা। এমনকি, থালা না পাওয়ায় অধৈর্য এক শিক্ষককে দায়িত্বে থাকা ব্যক্তির ঘাড়ের উপর দিয়ে হুম়ড়ি খেয়ে পড়তেও দেখা গেল! ঘটনাটির ভিডিয়ো নেট মাধ্যমে ভাইরাল হয়েছে। যা দেখে অনেকেই প্রশ্ন তুলেছেন, এঁরাই কি তবে শিক্ষার মানোন্নয়ন করবেন?

পঞ্জাবের একটি সরকারি বৈঠকে ঘটনাটি ঘটেছে। রাজ্যের মুখ্যমন্ত্রী ভগবন্ত মান নিজে ওই বৈঠক ডেকেছিলেন। তাঁর ইচ্ছে ছিল, রাজ্যে শিক্ষার উন্নতির জন্য কোনও বদল আনা দরকার কি না, তা শিক্ষকদের কাছ থেকেই শুনবেন। বৈঠকে তাঁর সঙ্গে ছিলেন পঞ্জাবের নতুন শিক্ষামন্ত্রী গুরমীত সিংহ মীত হায়ার। এ ছাড়া ৫৭টি বাসে রাজ্যের সমস্ত সরকারি এবং আধা সরকারি স্কুল থেকে ২৬০০ শিক্ষককে আমন্ত্রণ করে আনা হয়েছিল লুধিয়ানার একটি রিসর্টে। সেখানেই এই কাণ্ড!

Advertisement

পঞ্জাবের এই ঘটনা প্রসঙ্গেই মনে পড়ে যেতে পারে সম্প্রতি কলকাতায় আয়োজিত বিশ্ববঙ্গ বাণিজ্য সম্মেলনের অনুরূপ একটি দৃশ্য। সেখানে আমন্ত্রিত ছিলেন দেশ বিদেশের শিল্পপতিরা। ঢালাও খাওয়াদাওয়ার আয়োজন ছিল তাঁদের জন্যও। সেখানকারও একটি ভিডিয়ো ভাইরাল হয়। যাতে দেখা গিয়েছিল খাবারের জন্য হুড়োহুড়ি করছেন আমন্ত্রিতদের একাংশ।

পঞ্জাবের ভিডিয়োটি টুইটারে পোস্ট করেছেন পঞ্জাবের এক সাংবাদিক। যদিও এই ভিডিয়োর সত্যতা যাচাই করেনি আনন্দবাজার অনলাইন।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন