Lalu Prasad Yadav

তেজস্বীর সদ্যোজাত কন্যার নাম রাখলেন লালু, নাতনির কী নাম দিলেন দাদু?

কিছু দিন আগেই কন্যাসন্তানের জন্ম দিয়েছেন তেজস্বী। গত সোমবার লালু এবং তাঁর স্ত্রী রাবড়ি তাঁদের সদ্যোজাত নাতনির সঙ্গে একটি ছবি তুলে তা সমাজমাধ্যমে দেন।

Advertisement

সংবাদ সংস্থা

পটনা শেষ আপডেট: ৩০ মার্চ ২০২৩ ১৯:০৬
Share:

নাতনির কী নাম রাখলেন দাদু লালু? ফাইল চিত্র।

সদ্যোজাত নাতনির নাম রাখলেন আরজেডি প্রধান লালুপ্রসাদ যাদব। বৃহস্পতিবার নিজের মেয়ের সেই নাম প্রকাশ্যে আনলেন বিহারের উপমুখ্যমন্ত্রী তথা লালু-পুত্র তেজস্বী যাদব। হিন্দিতে একটি টুইট করে তেজস্বী লেখেন, “সকলকে ধন্যবাদ এতটা ভালবাসা, শুভেচ্ছা এবং আশীর্বাদ দেওয়ার জন্য। লালুপ্রসাদজি আমার মেয়ের নাম রেখেছেন ‘কাত্যায়নী’।

Advertisement

কিছু দিন আগেই কন্যাসন্তানের জন্ম দিয়েছেন তেজস্বী। গত সোমবার লালু এবং তাঁর স্ত্রী রাবড়ি তাঁদের সদ্যোজাত নাতনির সঙ্গে একটি ছবি তুলে তা সমাজমাধ্যমে দেন। ওই ছবির সঙ্গে বিহারের প্রাক্তন মুখ্যমন্ত্রী লালু লেখেন, “প্রথম বারের জন্য নাতনিকে কোলে নেওয়া জীবনের দারুণ এক অভিজ্ঞতা। কখনও কখনও মনে হয় নাতি-নাতনিরা আমাদের আত্মারই অংশ।”

Advertisement

এর আগে নিজের কন্যা এবং স্ত্রীর একটি ছবি সমাজমাধ্যমে দিয়েছিলেন তেজস্বীও। একই সঙ্গে লিখেছিলেন, “ভগবান আমাদের ফুটফটে এক কন্যাসন্তান উপহার দিয়েছেন।” ‘কাত্যায়নী’ নবদুর্গার ষষ্ঠ অবতার। পুরাণ মতে এই কাত্যায়নীই মহিষাসুরকে বধ করেছিলেন। আপাদমস্তক রাজনৈতিক পরিবারে নবজাতক কন্যা বিরোধীদেরকেও রাজনৈতিক ভাবে বধ করবেন কি না, তা নিয়ে জল্পনাকল্পনা শুরু হয়ে গিয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন