Mobile Tower

Theft: আস্ত মোবাইল টাওয়ারই তুলে নিয়ে গেল চোর, বিক্রি করে দিল সাড়ে ছ’লক্ষ টাকায়!

আস্ত মোবাইল টাওয়ার খুলে নিয়ে গিয়ে লোহালক্করের দরে সাড়ে ছ’লক্ষ টাকায় বিক্রি করে দিল চোরের দল। ঘটনাটি তামিলনাড়ুর কোয়ম্বত্তূরের।

Advertisement

সংবাদ সংস্থা

কোয়ম্বত্তূর শেষ আপডেট: ৩১ অগস্ট ২০২২ ১৫:৪০
Share:

২৬ এবং ২৭ অগস্টের মধ্যে আস্ত মোবাইল টাওয়ার হাপিস করে গ্রাম ছাড়ে চোরেরা। প্রতীকী ছবি।

মোবাইল চুরি যাওয়ার কথা আকছার শোনা যায়। কখনও বাসে, কখনও ট্রেনে বা অন্য কোনও ভাবে। কিন্তু আস্ত মোবাইল টাওয়ার চুরির ঘটনা শোনা যায় না বললেই চলে।

Advertisement

এ বার মোবাইল থেকে চোরের হাত মোবাইল টাওয়ারে পৌঁছে গেল। আস্ত মোবাইল টাওয়ার খুলে নিয়ে গিয়ে লোহালক্করের দরে সাড়ে ছ’লক্ষ টাকায় বিক্রি করে দিল চোরের দল। ঘটনাটি তামিলনাড়ুর কোয়ম্বত্তূরের।

আধিকারিকদের ছদ্মবেশে কোয়ম্বত্তূরের একটি গ্রামে এসেছিল চোরদের একটি দল। মোবাইল টাওয়ার সরিয়ে নিয়ে যাওয়া হবে, এই কথা বলে গ্রামবাসীদের কাছ থেকে স্বাক্ষর করিয়ে নেয় তারা। দু’দিন ধরে সকলের চোখের সামনে একটু একটু করে মোবাইল টাওয়ার খুলে ট্রাকে করে অন্যত্র সরিয়ে নিয়ে যাচ্ছিল। চোরদের কথাবার্তা এবং হাবভাব দেখে গ্রামের কারও সন্দেহ হয়নি যে, তাঁদের চোখের সামনেই বড়সড় চুরি হচ্ছে।

Advertisement

২৬ এবং ২৭ অগস্টের মধ্যে আস্ত মোবাইল টাওয়ার হাপিস করে গ্রাম ছাড়ে চোরেরা। ঠিক তার পর দিনই গ্রামে মোবাইল টাওয়ার সংস্থার লোকেরা পরিদর্শনে আসেন। টাওয়ার না দেখতে পেয়ে তাঁদের ভিরমি খাওয়ার অবস্থা হয়। ৬০-৭০ ফুট উঁচু টাওয়ার গায়েব হয়ে গেল কী করে? এই ভেবে যখন তাঁরা অস্থির, ঠিক সেই সময় গ্রামের লোকেরা তাঁদের জানান যে, সংস্থারই কয়েক জন লোক এসে জানিয়েছিলেন যে, টাওয়ার অন্যত্র সরিয়ে নিয়ে যাওয়া হচ্ছে।

গ্রামবাসীদের মুখে এ কথা শুনে টাওয়ার সংস্থার লোকেরা তত ক্ষণে বুঝে গিয়েছিলেন কী ঘটেছে। তৎক্ষণাৎ তাঁরা পুলিশে খবর দেন। তদন্তে নেমে পুলিশ সাত সন্দেহভাজনকে গ্রেফতার করে। ধৃতদের জেরা করে পুলিশ জানতে পারে যে, টাওয়ার খুলে নিয়ে গিয়ে সাড়ে ছ’লক্ষ টাকায় বিক্রি করে দেওয়া হয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন