Surat

গর্ভে সন্তান, রোজা রেখেই কোভিড রোগীদের সেবা করে চলেছেন এই নার্স

নিজের সুরক্ষার কথা না ভেবেই দিনরাত কোভিড রোগীদের সেবা করে চলেছেন সুরতের এই নার্স।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ২৪ এপ্রিল ২০২১ ১৬:০৩
Share:

সেই নার্স। ছবি: সংগৃহীত।

Advertisement

একে চার মাসের অন্তঃসত্ত্বা তার উপর দিনভর রমজান মাসের রোজা রাখা—দুর্বল শরীরে যে সংক্রমণের সম্ভাবনা অত্যন্ত বেশি, তা ভাল করেই জানেন সুরতের কোভিড কেয়ার ইউনিটের নার্স ন্যান্সি। কিন্তু সে সব ছাপিয়ে গিয়েছে তাঁর কর্তব্যপরায়ণতা, রোগীর প্রতি দায়িত্ববোধ।

নিজের সুরক্ষার কথা না ভেবেই দিনরাত তাই কোভিড রোগীদের সেবা করে চলেছেন তিনি। তিনি ন্যান্সি আয়েজা মিস্ত্রি। এই মুহূর্তে সুরতের অটল কোভিড-১৯ কেয়ার ইউনিটে কর্মরত তিনি। ন্যান্সি ৪ মাসের অন্তঃসত্ত্বা। তার উপর রমজান মাসও চলছে। দিনভর প্রায় কিছু না খেয়েই থাকছেন তিনি। তা সত্ত্বেও রোজ ৭ থেকে ৮ ঘণ্টা কোভিড কেন্দ্রে কাজকরে চলেছেন।

Advertisement

করোনার প্রথম ঢেউয়ের সময় থেকেই এই কোভিড কেন্দ্রে তিনি কর্মরত। নিজের এবং সন্তানের সুরক্ষার কথা মাথায় রেখে কোভিডবিধি কড়া ভাবেই মেনে চলছেন তিনি। ন্যান্সির মতে, “আমার গর্ভে সন্তান রয়েছে। কিন্তু আমার কাছে দায়িত্বও গুরুত্বপূর্ণ, ঈশ্বরের কৃপায় পবিত্র রমজান মাসে আমি রোগীদের সেবায় নিজেকে নিয়োজিত করতে পেরেছি। এটা আমার কাছে অনেক বড় পাওনা।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন