Nitin Gadkari

১০ কোটি টাকা তোলা চেয়ে হুমকি ফোন কেন্দ্রীয় মন্ত্রী নিতিন গডকড়ীকে! বাড়ানো হল নিরাপত্তা

কেন্দ্রীয় সড়ক ও পরিবহণ মন্ত্রী নিতিন গডকড়ীর নাগপুরের বাড়ি এবং দফতরে ১০ কোটি টাকা তোলা চেয়ে মঙ্গলবার সকালে জয়েশ পূজারি ওরফে জয়েশ কাঁথা বলে পরিচয় দিয়ে এক ব্যক্তি ফোন করেন।

Advertisement

সংবাদ সংস্থা

নাগপুর শেষ আপডেট: ২১ মার্চ ২০২৩ ১৮:৪২
Share:

১০ কোটি টাকা তোলা চেয়ে হুমকি ফোন কেন্দ্রীয় মন্ত্রী নিতিন গডকড়ীর বাড়ি এবং দফতরে। ফাইল চিত্র।

কেন্দ্রীয় সড়ক ও পরিবহণ মন্ত্রী নিতিন গডকড়ীর বাড়ি এবং দফতরে আবার এল হুমকি ফোন। এ বার মহারাষ্ট্রের বিজেপি নেতার কাছে ১০ কোটি টাকা চাওয়া হয়েছে বলে অভিযোগ। টাকা না দিলে প্রাণঘাতী হামলা চালানোর হুঁশিয়ারিও দেওয়া হয় ফোনে। ঘটনার জেরে নাগপুরে নিতিনের বাড়ি এবং দফতরের নিরাপত্তা বাড়ানো হয়েছে।

Advertisement

নাগপুর পুলিশের এক আধিকারিক বলেন, ‘‘মঙ্গলবার কেন্দ্রীয় মন্ত্রীর বাড়ি এবং নাগপুর অরেঞ্জ সিটি হাসপাতালের বিপরীতে জনসংযোগ দফতরে ৩টি ফোন এসেছে। যিনি ফোন করেছিলেন, তিনি নিজেকে জয়েশ পূজারি ওরফে জয়েশ কাঁথা বলে পরিচয় দেন।’’ ওই ব্যক্তিই ২ মাস আগে নিতিনকে হুমকি ফোন করেছিলেন বলে জানিয়েছেন তিনি।

নাগপুর পুলিশের ডেপুটি কমিশনার রাহুল মদানে বলেন, ‘‘সকালে ২টি ফোন এসেছিল কেন্দ্রীয় মন্ত্রীর বাড়িতে। বেলা ১২টায় তৃতীয় ফোনটি করা হয়েছিল তাঁর জনসংযোগ দফতরে। যিনি ফোন করেছিলেন, তাঁর কণ্ঠস্বরের নমুনা খতিয়ে দেখা দেখা হচ্ছে। অভিযুক্তের খোঁজ চলছে। ঘটনার জেরে কেন্দ্রীয় মন্ত্রীর বাড়ি এবং দফতরের নিরাপত্তা বাড়ানো হয়েছে।’’

Advertisement

প্রসঙ্গত, গত ১৪ জানুয়ারি গডকড়ীর দফতরে ফোন করে হুমকি দেওয়ার অভিযোগ উঠেছিল জয়েশ পূজারি নামে এক ব্যক্তির বিরুদ্ধে। সে বারও তিনটি ফোন এসেছিল। সকালে ৩ বার ফোন করে হুমকি দেওয়া হয়। প্রথম ফোনটি করা হয়েছিল সকাল ১১টা ২৫ মিনিটে। দ্বিতীয় ফোনটি আসে ১১টা ৩২ মিনিটে। তৃতীয় ফোনটি করা হয়েছিল দুপুর সাড়ে ১২টা নাগাদ। পরে জানা যায়, জয়েশ কর্নাটকের বেলগাভি জেলে বন্দি মৃত্যুদণ্ডপ্রাপ্ত আসামি। তিনি সে সময় হুমকি ফোনে তাঁর ‘ভূমিকা’ অস্বীকার করেছিলেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন