CPI Maoist

ভোর থেকে শুরু গুলির লড়াই, ছত্তীসগঢ়ে যৌথবাহিনীর অভিযানে নিহত তিন মাওবাদী

ছত্তীসগঢ় প্রশাসন সূত্রে জানা গিয়েছে, পোমরার জঙ্গলে মাওবাদীদের বিভাগীয় কমিটির সদস্য মোহন কাদতি ও সুমিত্রা-সহ ৩০-৪০ জনের দল রয়েছে বলে সূত্র মারফত খবর পেয়ে অভিযান শুরু করে যৌথবাহিনী।

Advertisement

সংবাদ সংস্থা

রায়পুর শেষ আপডেট: ২৬ নভেম্বর ২০২২ ১২:৫০
Share:

ছত্তীসগঢ়ের জঙ্গলে মাওবাদীদের খোঁজে যৌথবাহিনীর তল্লাশি অভিযান। ফাইল চিত্র।

গোপন সূত্রে খবর পেয়ে শনিবার ভোর থেকেই অভিযান শুরু করেছিল পুলিশ এবং সিআরপিএফের যৌথবাহিনী। গভীর জঙ্গলে মাওবাদীদের উপস্থিতি চিহ্নিত করে ফেলার পরেই শুরু হয় গুলির লড়াই।

Advertisement

ছত্তীসগঢ়ের বিজাপুর জেলায় শনিবার সকালে ওই অভিযানে এখনও পর্যন্ত তিন জন মাওবাদী নিহত হয়েছেন বলে পুলিশের দাবি। বস্তার রেঞ্জের আইজি পি সুন্দররাজ সংবাদ সংস্থা পিটিআইকে জানিয়েছেন, নিহত মাওবাদীদের মধ্যে এক জন মহিলা রয়েছেন। তিনি বলেন, ‘‘রাজধানী রায়পুর থেকে প্রায় ৪০০ কিলোমিটার দূরে মিরতুর থানার পোমরার জঙ্গলে গুলির লড়াই হয়।’’

ছত্তীসগঢ় প্রশাসন সূত্রে জানা গিয়েছে, পোমরার জঙ্গলে মাওবাদীদের বিভাগীয় কমিটির সদস্য মোহন কাদতি ও সুমিত্রা-সহ ৩০-৪০ জনের দল রয়েছে বলে সূত্র মারফত খবর পেয়ে অভিযান শুরু করে রাজ্য পুলিশের স্পেশাল টাস্ক ফোর্স, জেলা সংরক্ষিত বাহিনী (ডিআরজি) এবং সিআরপিএফ। সকালে গুলির লড়াইয়ে তিন সঙ্গীর মৃত্যুর পর তাঁদের দেহ ফেলে রেখেই অন্যেরা পালিয়ে যায়। সুন্দররাজ জানিয়েছেন, গোটা এলাকা ঘিরে ফেলে তল্লাশি অভিযান শুরু করেছে যৌথ বাহিনী।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন