Delhi

শৌচালয়ে রহস্যজনক মৃত্যু ৩ বছর বয়সি শিশুর, বিস্কুট কিনতে যাওয়াই কাল হল তার!

দিল্লির ঘটনা। বাড়ি থেকে বিস্কুট কিনতে বেরিয়ে আর ফিরল না ৩ বছর বয়সি এক শিশু। শৌচালয় থেকে তার দেহ উদ্ধার হয়েছে। কী কারণে তার মৃত্যু হল তা খতিয়ে দেখছে পুলিশ।

Advertisement

সংবাদ সংস্থা

নয়াদিল্লি শেষ আপডেট: ১০ ডিসেম্বর ২০২২ ১৪:১৪
Share:

শিশুটির দেহে কোনও আঘাতের চিহ্ন নেই বলে জানিয়েছে পুলিশ। প্রতীকী ছবি।

হাতে কুড়ি টাকা নিয়ে বাড়ি থেকে বিস্কুট কিনতে বেরিয়েছিল ৩ বছর বয়সি এক শিশু। কিন্তু দিনের শেষে আর বাড়ি ফেরা হল না তার। রাস্তার ধারের একটি শৌচালয় থেকে উদ্ধার হল ওই শিশুটির দেহ। বৃহস্পতিবার বিকেল সাড়ে ৪টা নাগাদ দিল্লির ঝিলমিল শিল্পতালুকে এই ঘটনাটি ঘটে। বাবা-মায়ের সঙ্গে একটি বস্তি এলাকায় থাকত শিশুটি। দুপুর ৩টে নাগাদ বাড়ি থেকে বার হয় বিস্কুট কিনবে বলে। কিন্তু কী করে সে শৌচালয়ে পৌঁছল, তা জানা যায়নি। ওই শৌচালয়ে অন্য এক ব্যক্তি ঢুকে দেখেন, মেঝেতে একটি বাচ্চার দেহ। সঙ্গে সঙ্গে পুলিশে খবর দেন তিনি। খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছে যায় পুলিশ। দিল্লি পুলিশ সূত্রের খবর, শিশুটির দেহের পাশে তাঁর জামাকাপড়-সহ একটি বিস্কুটের প্যাকেট এবং ১০ টাকার নোট পড়ে থাকতে দেখা গিয়েছে। তার দেহে কোনও আঘাতের চিহ্ন নেই বলে জানিয়েছে পুলিশ। এই রহস্যমৃত্যুর দ্রুত সমাধানের জন্য তদন্ত শুরু করেছে দিল্লি পুলিশ।

Advertisement

শিশুটির বাবা কেবল তৈরির কারখানায় কাজ করেন। মা সারাদিন বাড়িতে থাকেন বলেই পুলিশ সূত্রের খবর। তদন্ত চলাকালীন শিশুটির বাবা-মাকে জিজ্ঞাসাবাদ করলে তাঁরা সন্দেহ প্রকাশ করে জানান, তাঁদের সন্তানকে খুন করা হয়েছে।

ঘটনার দশ দিন আগে সিঁড়ি থেকে পড়ে আঘাত পেয়েছিল ওই শিশু। স্থানীয় চিকিৎসকের কাছে তাঁর চিকিৎসা করানো হয়েছিল বলে জানা যায়। যে ব্যক্তিটি পুলিশকে খবর দিয়েছিলেন, তাঁকেও জিজ্ঞাসাবাদ করে পুলিশ। পুলিশ জানায়, ওই লোকটি মত্ত অবস্থায় ছিলেন। এমনকি, ওই শৌচালয়ে নেশাগ্রস্ত মানুষদের যাতায়াত বেশি বলেও খবর পেয়েছে পুলিশ। দিল্লি পুলিশের এক কর্মী বলেন, ‘‘ময়নাতদন্তের রিপোর্ট না আসা পর্যন্ত কিছু বলা যাচ্ছে না। শিশুটি কী ভাবে মারা গেল তা সমাধানের জন্য তদন্ত চালিয়ে নিয়ে যাওয়া হচ্ছে।’’

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন