Tiger Attack

কাঠ কুড়োতে গিয়ে উত্তরপ্রদেশে বাঘের হামলায় মৃত্যু মহিলার

এক প্রত্যক্ষদর্শীর দাবি, সবাই যখন কাঠ কুড়িয়ে বাড়ি ফেরার জন্য প্রস্তুতি নিচ্ছিলেন, আচমকাই ঝোপের আড়াল থেকে বাঘ লাফ মারে পার্বতীকে লক্ষ্য করে।

Advertisement

সংবাদ সংস্থা

লখনউ শেষ আপডেট: ১৭ ফেব্রুয়ারি ২০২৩ ১৬:১০
Share:

বাঘের হামলায় মৃত্যু মহিলার। প্রতীকী ছবি।

জঙ্গলে কাঠ কুড়োতে গিয়ে বাঘের হামলায় মৃত্যু হল এক মহিলার। বৃহস্পতিবার ঘটনাটি ঘটেছে উত্তরপ্রদেশের লখিমপুর খেরিতে দুধওয়া ব্যাঘ্র সংরক্ষণের অন্তর্গত কিষাণপুর অভয়ারণ্যে।

Advertisement

পুলিশ সূত্রে খবব, মৃত মহিলার নাম পার্বতী। বৃহস্পতিবার কয়েক জনের সঙ্গে কিষাণপুর অভয়ারণ্যে রান্নার জন্য কাঠ কুড়োচ্ছিলেন। সেই সময় ঝোপের আড়ালে লুকিয়ে ছিল একটি বিশালাকার বাঘ। কাঠ কুড়োতে কুড়োতে বাঘের খুব কাছে চলে গিয়েছিলেন পার্বতী। তিনি ঘুণাক্ষরেও টের পাননি তাঁর থেকে কয়েক হাত দূরে সাক্ষাৎ মৃত্যু অপেক্ষা করছে।

এক প্রত্যক্ষদর্শীর দাবি, সবাই যখন কাঠ কুড়িয়ে বাড়ি ফেরার জন্য প্রস্তুতি নিচ্ছিলেন, আচমকাই ঝোপের আড়াল থেকে বাঘ লাফ মারে পার্বতীকে লক্ষ্য করে। কিছু বুঝে ওঠার আগেই তাঁর ঘাড়ে কামড় মেরে টেনে নিয়ে যাওয়ার চেষ্টা করে। পার্বতীর চিৎকারে বাকিরা ঘুরে তাকাতেই দেখেন, বাঘ তাঁকে টেনে নিয়ে যাচ্ছে। সঙ্গে সঙ্গে তাঁরা বাঘটিকে তাড়িয়ে পার্বতীকে উদ্ধার করার চেষ্টা করেন। বেশ কিছু ক্ষণের চেষ্টায় পার্বতীকে উদ্ধার করেন তাঁর সঙ্গীরা। কিন্তু তত ক্ষণে পার্বতী গুরুতর জখম হয়েছিলেন। তাঁকে উদ্ধার করে হাসপাতালে নিয়ে যাওয়ার পথে মৃত্যু হয়।

Advertisement

পার্বতীর এক সঙ্গীর কথায়, “ঘটনাটি এত দ্রুত ঘটেছিল যে, পার্বতীকে বাঘের মুখ থেকে ফেরাতে পারলেও বাঁচাতে পারলাম না।” কিষাণপুর অভয়ারণ্যের মৈলানির রেঞ্জ অফিসার রাজকুমার শর্মা জানিয়েছেন, বাঘটি ওই এলাকায় ঘোরাঘুরি করছিল। তখনই এই ঘটনা ঘটেছে। মহিলার দেহ ময়নাতদন্তের জন্য পাঠানো হয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন