Tiles

‘স্বচ্ছ ভারত’ শৌচালয়ে গাঁধীজির ছবি দেওয়া টাইলস

উত্তরপ্রদেশের বুলন্দশহরে একটি শৌচালয়ের ছবি সোশ্যাল মিডিয়ায় পোস্ট হয়েছে। সেখানে গাঁধীজি ও অশোক স্তম্ভের ছবি দেওয়া টাইল ব্যবহার হয়েছে শৌচালয়ের দেওয়ালে

Advertisement

সংবাদ সংস্থা

বুলন্দশহর শেষ আপডেট: ০৫ জুন ২০১৯ ১৮:০৯
Share:

শৌচালয়ের দেওয়ালের টাইলসে গাঁধীর ছবি। ছবি : টুইটার থেকে নেওয়া।

প্রথমবার দায়িত্ব নিয়েই স্বচ্ছ ভারত অভিযান শুরু করে ছিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। এই অভিযানে মোহনদাস কর্মচন্দ গাঁধীর স্বচ্ছতার ভাবনাকেই এগিয়ে নিয়ে যাওয়ার কথা বলা হয়। স্বচ্ছ ভারত অভিযানের লোগোতেও ব্যবহার করা হয়েছে তাঁর চশমার ছবি। কিন্তু এবার স্বচ্ছ ভারত অভিযানে তৈরি শৌচালয়ে দেখা গেল মহাত্মা গাঁধীর ছবি দেওয়া টাইলস।

Advertisement

উত্তরপ্রদেশের বুলন্দশহরে একটি শৌচালয়ের ছবি সোশ্যাল মিডিয়ায় পোস্ট হয়েছে। সেখানে গাঁধীজি ও অশোক স্তম্ভের ছবি দেওয়া টাইল ব্যবহার হয়েছে শৌচালয়ের দেওয়ালে। সম্প্রতি সংবাদ সংস্থা এএনআই ইউপি ভেরিফায়েড টুইটার হ্যান্ডলে এই ছবি শেয়ার করা হয়েছে।

এ বিষয়ে প্রশাসনের তরফে কোনও প্রতিক্রিয়া এখনও মেলেনি।এই গাফিলতির জন্য কে বা কারা দায়ী তাও জানা যায়নি। তবে এই দায়িত্বজ্ঞানহীন কাজের ছবি ইতিমধ্যেই ভাইরাল হয়েছে সোশ্যাল মিডিয়ায়।

Advertisement

স্বচ্ছ ভারত অভিযানে গোটা দেশে কয়েক লক্ষ পরিবার পেয়েছে ব্যক্তিগত শৌচালয়। কেন্দ্রীয় সরকারের এই উদ্যোগ প্রশংসা পেয়েছে গোটা দেশজুড়েই।

আরও পড়ুন : হেলিকপ্টারে উদ্ধার হওয়ার আগে ভয়েই প্রাণ বেরিয়ে যাচ্ছিল মহিলার

আরও পড়ুন : ফের তিমির রক্তে লাল হয়ে উঠল ডেনমার্কের সমুদ্র

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন