উদ্ধারকারী দল গিয়েছিল আহত মহিলাকে উদ্ধার করতে। আর তাদের কাজে একরকম ভয়ে প্রাণ বেরিয়ে যাওয়ার জোগাড় হয়েছিল ওই মহিলার।

মার্কিন যুক্তরাষ্ট্রের ফিনিক্স পাহাড়ে মঙ্গলবার বেড়াতে গিয়েছিলেন বছর ৭৪-এর এক মহিলা। সেখানে পা হড়কে পড়ে যান। মাথা ও মুখে আঘাত পান। খবর যায় উদ্ধারকারী দলের কাছে। একটি হেলিকপ্টার নিয়ে সেখানে হাজির হয় ফিনিক্স ফায়ার ডিপার্টমেন্ট।

উদ্ধারকারী দল প্রথমে মহিলাকে একটি স্ট্রেচারে শুইয়ে ভালোভাবে ফিতে দিয়ে বেঁধে দেন। এরপর একটি হুক ও দড়ি দিয়ে হেলিকপ্টারের সঙ্গে আটকে আস্তে আস্তে ওপরে তুলতে থাকে। যখন মহিলাকে নিয়ে স্ট্রেচারটি ওপরে উঠছিল তখন খুব জোরে স্ট্রেচারটি পাক খাচ্ছিল। পরিস্থিতি এমন পর্যায়ে পৌঁছয়, স্ট্রেচারটিকে ওপরে তোলার বদলে ধীরে ধীরে নিচে নামাতে হয়। পরে কোনও ভাবে সেটিকে ওপরে তুলে হাইওয়েতে নিয়ে গিয়ে অ্যাম্বুল্যান্সে পৌঁছে দেয় উদ্ধারকারী দল।

এক সংবাদ সংস্থা এই ভিডিয়ো প্রকাশ করেছে। ইতিমধ্যেই ভিডিয়োটি ভাইরাল হয়ে গিয়েছে সোশ্যাল মিডিয়ায়।

আরও পড়ুন : ফের তিমির রক্তে লাল হয়ে উঠল ডেনমার্কের সমুদ্র

আরও পড়ুন : নিজস্ব শৈলীতে ইদের শুভেচ্ছা জানালেন বালুশিল্পী সুদর্শন পট্টনায়ক

ফিনিক্স ফায়ার ক্যাপ্টেন ববি ডাবনাও জানিয়েছেন, উদ্ধারের সময় স্ট্রেচার ঘোরার জন্য মহিলার কোনও ক্ষতি হয়নি। ভয় পেয়ে গিয়ে ছিলেন। সামান্য মাথাঘোরা ও বমি বমি ভাব হয়েছিল। তার জন্য ওষুধ দেওয়া হয়েছে।

 

মহিলার নাম পরিচয় প্রকাশ করেনি ফিনিক্স ফায়ার ডিপার্টমেন্ট। তাঁকে স্থানীয় একটি ট্রমা সেন্টার ভর্তি করানো হয়েছে। এখন তাঁর পরিস্থিতি স্বাভাবিক।