Crime News

টোম্যাটো বিক্রি করে ৩০ লাখ আয়! টাকা হাতাতে প্রৌঢ় ব্যবসায়ীকে পিটিয়ে খুন

জুলাইয়ে সারা দেশে টোম্যাটোর দাম চড় চড় করে বৃদ্ধি পেয়েছে। সেই মূল্যবৃদ্ধির আবহে দু’হাতে রোজগার করেছিলেন প্রৌঢ় ব্যবসায়ী। সেই কারণেই তাঁকে খুন করা হয়েছে বলে অভিযোগ।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

অমরাবতী শেষ আপডেট: ১৩ জুলাই ২০২৩ ১৮:৪৮
Share:

প্রতিনিধিত্বমূলক ছবি।

টোম্যাটো বিক্রি করে লক্ষ লক্ষ টাকা আয় করেছিলেন প্রৌঢ়। সেই টাকাই তাঁর কাল হল। টাকার জন্য ব্যবসায়ীকে পিটিয়ে খুন করলেন দুষ্কৃতীরা।

Advertisement

ঘটনাটি অন্ধ্রপ্রদেশের মদনপল্লী শহরের। মৃতের নাম রাজশেখর রেড্ডি (৬২)। নিজের ক্ষেতে টোম্যাটো ফলিয়ে বিক্রি করতেন তিনি। এশিয়ার অন্যতম বৃহৎ টোম্যাটো বাজার রয়েছে মদনপল্লীতে। রাজশেখর শুধু জুলাই মাসের প্রথম সপ্তাহে ৭০ বাক্স টোম্যাটো বিক্রি করেছিলেন। তাঁর আয় হয়েছিল প্রায় ৩০ লক্ষ টাকা। সেই টাকার জন্যেই তাঁকে খুন হতে হয়েছে বলে দাবি পরিবারের।

জুলাইয়ে দেশ জুড়ে চড় চড় করে বৃদ্ধি পেয়েছে টোম্যাটোর দাম। এই সব্জি যে কোনও গৃহস্থের হেঁশেলের অবিচ্ছেদ্য অংশ। কিন্তু বাজারে টোম্যাটোর চাহিদার তুলনায় জোগান নেই। তাই দামও বেড়ে গিয়েছে। এই মূল্যবৃদ্ধির বাজারেই দু’হাতে রোজগার করেছিলেন রাজশেখর।

Advertisement

অভিযোগ, তিনি বাইক চালিয়ে যাওয়ার পথে কয়েক জন দুষ্কৃতী তাঁর পথ আটকান। মুখে কাপড় গুঁজে গাছের সঙ্গে প্রৌঢ়কে বেঁধে ফেলেন তাঁরা। তার পর বেধড়ক মারধর করা হয়। মৃতের পরিবারের অভিযোগ, এলাকার অন্যান্য ব্যবসায়ীরা এই খুনের সঙ্গে যুক্ত থাকতে পারেন। তবে পুলিশ তদন্ত শুরু করেছে। এই হত্যার নেপথ্যে অন্য কোনও কারণ আছে কি না, তা খতিয়ে দেখা হচ্ছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন