Commode

এ আবার কী! এক শৌচাগারে পাশাপাশি দু’টি কমোড! দু’কোটির সরকারি ভবনের ছবি এখন বিস্ময়

সোমবার এই ভবনটি উদ্বোধন করেছেন তামিলনাড়ুর মুখ্যমন্ত্রী এম কে স্টালিন। নবনির্মিত এই সরকারি ভবনের জন্য বরাদ্দ করা হয়েছিল এক কোটি ৮০ লক্ষ টাকা।

Advertisement

সংবাদ সংস্থা

চেন্নাই শেষ আপডেট: ১১ অক্টোবর ২০২২ ১৭:২৯
Share:

এই শৌচাগারই এখন ভাইরাল।

একটি শৌচাগার, তার মধ্যে পাশাপাশি বসানো দু’টি কমো‌ড। এই ছবি ঘিরেই জোর চর্চা চলছে সমাজমাধ্যমে। রসিকতায় ভরা নানা প্রতিক্রিয়াও আসছে।

Advertisement

প্রায় ২ কোটি টাকা দিয়ে গড়ে তোলা একটি সরকারি ভবনে তৈরি করা হয়েছে শৌচাগারটি। নবনির্মিত ওই ভবনের মতোই এখন কোটি টাকার প্রশ্ন, এই শৌচাগারে কেন পাশাপাশি বসানো হল দু’টি কমোড? যদিও এর স্পষ্ট ব্যাখ্যা পাওয়া যায়নি।

নবনির্মিত এই ভবনটি গড়ে তোলা হয়েছে তামিলনাড়ির পেরাম্বুদুরে। ভবনটি স্টেট ইন্ডাস্ট্রিজ প্রোমোশন কর্পোরেশন অফ তামিলনাড়ু (সিপকট)-র। সোমবার এই ভবনটি উদ্বোধন করেছেন মুখ্যমন্ত্রী এম কে স্টালিন। নবনির্মিত এই সরকারি ভবনের জন্য বরাদ্দ করা হয়েছিল এক কোটি ৮০ লক্ষ টাকা।

Advertisement

এই প্রথম নয়, এমন কাজের নিদর্শন পাওয়া গিয়েছিল গত সেপ্টেম্বরে। ঘটনাস্থল ছিল কোয়েম্বত্তূর। এ রকমই একটি শৌচাগার তৈরি করেছিল কোয়েম্বত্তূর পুরনিগম। সেখানে অবশ্য কমোড ছিল না। সাধারণের জন্য তৈরি সেই শৌচাগার আবার ঘটা করে উদ্বোধনও করা হয়। বিষয়টি প্রকাশ্যে আসতেই ক্ষোভ প্রকাশ করেন স্থানীয়রা। তাঁরা প্রশ্ন তোলেন, এমন শৌচাগারে গোপনীয়তা বজায় থাকবে কী করে? যদিও পরে শৌচাগারটি সারাই করে পুরনিগম।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন