Diamond Theft

খাবারে ঘুমের ওষুধ মিশিয়ে চুরি! ব্যবসায়ীর আড়াই কোটির হিরে নিয়ে চম্পট দুই যুবকের, বিহারে ধৃত

মুম্বইয়ের এক হিরে ব্যবসায়ীরা বাড়িতে পরিচারকের কাজ করতেন দুই যুবক। গত ১০ ফেব্রুয়ারি রাতের খাবারের সঙ্গে ঘুমের ওষুধ মিশিয়ে দেন রাজা এবং তাঁর সঙ্গী শত্রুঘ্ন।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ২০ ফেব্রুয়ারি ২০২৪ ১৩:১০
Share:

প্রতীকী ছবি।

হিরে ব্যবসায়ীর বাড়ি থেকে আড়াই কোটির হিরে এবং কয়েক লক্ষ টাকা চুরি করার অভিযোগ উঠল দুই পরিচারকের বিরুদ্ধে। আধার কার্ড থেকে দু’জনের পরিচয় সংগ্রহ করে বিহার থেকে গ্রেফতার করেছে পুলিশ।

Advertisement

পুলিশ জানিয়েছে, ধৃতেরা হলেন রাজা যাদব এবং শত্রুঘ্ন কুমার। মুম্বইয়ের এক হিরে ব্যবসায়ীরা বাড়িতে পরিচারকের কাজ করতেন দুই যুবক। গত ১০ ফেব্রুয়ারি রাতের খাবারের সঙ্গে ঘুমের ওষুধ মিশিয়ে দেন রাজা এবং তাঁর সঙ্গী শত্রুঘ্ন। ওই ব্যবসায়ীর দাবি, রাতে খাবার পরই তাঁরা গভীর ঘুমে আচ্ছন্ন হয়ে পড়েন। পর দিন সকালে ঘুম ভাঙার পর দেখেন বাড়ির সব কিছু ওলটপালট হয়ে রয়েছে।

ব্যবসায়ীর দাবি, তখনই বুঝতে পেরেছিলেন, কিছু একটা অঘটন ঘটেছে। তখনই দেখা যায় যে, আড়াই কোটি টাকার হিরে গায়েব। সঙ্গে কিছু গহনা এবং নগদ টাকাও চুরি গিয়েছে। দুই পরিচারকেরও হদিস মিলছিল না। এর পরই ওই ব্যবসায়ী পুলিশের দ্বারস্থ হন।

Advertisement

মুম্বই পুলিশ দুই যুবকের ঘর থেকে উদ্ধার হওয়া আধার কার্ড থেকে তাঁদের বাসস্থানের ঠিকানার হদিস পায়। তার পরই তারা বিহার পুলিশের সঙ্গে যোগাযোগ করে। মুম্বই পুলিশের একটি দল বিহারেও যায়। সেখানে বিহার পুলিশের সহযোগিতায় তারা তল্লাশি চালিয়ে প্রথমে শত্রুঘ্নকে গ্রেফতার করে। তাঁকে জেরা করে রাজারও হদিস পায় পুলিশ। দু’জনের কাছ থেকে চুরির টাকা এবং হিরে উদ্ধার হয়েছে বলে এক পুলিশ আধিকারিক জানিয়েছেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন