Uddhav Thackeray

২ সপ্তাহ সংক্রমণের উপর নজর, তার পরেই লকডাউন মহারাষ্ট্রে, হুঁশিয়ারি উদ্ধব ঠাকরের

রবিবার রাজ্যে এক দিনে প্রায় ৭ হাজার আক্রান্ত হয়েছেন। তার মধ্যে মুম্বইয়েই ৯২১ জন। মৃত্যু হয়েছে ৩৫ জনের।

Advertisement

সংবাদ সংস্থা

মুম্বই শেষ আপডেট: ২২ ফেব্রুয়ারি ২০২১ ০৯:০০
Share:

উদ্ধব ঠাকরে। ফাইল চিত্র।

ফের কি লকডাউনের পথে হাঁটতে চলেছে মহারাষ্ট্র? রবিবার তেমনই ইঙ্গিত দিলেন মুখ্যমন্ত্রী উদ্ধব ঠাকরে। সারা দেশে যখন কোভিড সংক্রমণ কমতে শুরু করেছে, সেখানে মহারাষ্ট্রে উদ্বেগজনক ভাবে ফের বাড়তে শুরু করেছে সংক্রমণ। পরিস্থিতি যাতে নিয়ন্ত্রণের বাইরে চলে না যায়, তাই রাজ্যবাসীকে কড়া সতর্কবার্তা দিয়েছেন উদ্ধব।

Advertisement

তিনি বলেন, “আগামী ৮-১৫ দিন সংক্রমণ পরিস্থিতির দিকে নজর রাখা হবে। যদি সংক্রমণ একই হারে বাড়তে থাকে, তা হলে ফের লকডাউনের পথে হাঁটতে হতে পারে।” সেই সঙ্গে রাজ্যবাসীর উদ্দেশে তাঁর বার্তা, “আপনারা কি লকডাউন চান? যদি না চান তা হলে মাস্ক পরুন, কোভিড বিধি মেনে চলুন। আর যাঁরা চাইছেন লকডাউন হওয়া উচিত, তাঁরা মাস্ক পরবেন না।” এর পরই তাঁর আর্জি, “সুতরাং মাস্ক পরুন এবং লকডাউন যাতে না জারি করতে হয়, সেই কামনাই করুন।”

মহারাষ্ট্রে গত কয়েক দিন ধরে দৈনিক সংক্রমণ ৬ হজারের বেশি। দৈনিক মৃত্যুর সংখ্যাও ফের বাড়তে শুরু করেছে। রবিবার রাজ্যে এক দিনে প্রায় ৭ হাজার আক্রান্ত হয়েছেন। তার মধ্যে মুম্বইয়েই ৯২১ জন। মৃত্যু হয়েছে ৩৫ জনের। উদ্ধব জানান, আগামী দু’সপ্তাহ গোটা পরিস্থিতির উপর নজর রাখতে হবে। করোনার দ্বিতীয় ঢেউ কিনা ওই সময়ের মধ্যে সেটা বোঝা যাবে।

Advertisement

ইতিমধ্যেই জেলা প্রশাসনগুলোকে কড়া পদক্ষেপ করার নির্দেশ দিয়েছেন উদ্ধব। অমরাবতী, আচলপুরে পুরোপুরি লকডাউন করা হয়েছে। আংশিক লকডাউন করা হয়েছে আকোলা, বুলধানা, ওয়াশিম, যবৎমাল জেলায়। কোনও রাজনৈতিক সমাবেশ, মিছিল, ধর্মীয় অনুষ্ঠান বা সামাজিক অনুষ্ঠানের উপর নিষেধাজ্ঞা জারি করার জন্য জেলা প্রশাসনগুলোকে নির্দেশ দিয়েছে রাজ্য প্রশাসন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন