Advertisement
Youtuber

‘আপত্তিকর’ টুইট করে গ্রেফতার ইউটিউবার, বিজেপির ‘অবিচার ফাঁস’, দাবি সমাজবাদী পার্টির

সমাজবাদী পার্টির দাবি, উত্তরপ্রদেশে বিজেপি সরকারের অবিচারের কথা নিজের ইউটিউব চ্যানেলে ফাঁস করায় ওই ব্যক্তিকে গ্রেফতার করেছে পুলিশ।

অনিল যাদব নামে এক ইউটিউবারকে গ্রেফতার করেছে উত্তরপ্রদেশ পুলিশ।

অনিল যাদব নামে এক ইউটিউবারকে গ্রেফতার করেছে উত্তরপ্রদেশ পুলিশ। প্রতীকী ছবি।

সংবাদ সংস্থা

লখনউ শেষ আপডেট: ২৭ নভেম্বর ২০২২ ১৮:০০
Share:

সমাজবাদী পার্টি (সপা)-র মিডিয়া সেলের টুইটার হ্যান্ডল থেকে ‘আপত্তিকর’ টুইট করায় এক ইউটিউবারকে গ্রেফতার করেছে উত্তরপ্রদেশ পুলিশ। রবিবার সংবাদমাধ্যমে এ খবর জানিয়েছে যোগী আদিত্যনাথ প্রশাসন। ওই ইউটিউবারের মুক্তির দাবি তুললেও সমাজবাদী পার্টির দাবি, ধৃতের সঙ্গে তাদের দলের কোনও সম্পর্ক নেই। উল্টে তাদের আরও দাবি, উত্তরপ্রদেশে বিজেপি সরকারের অবিচারের কথা নিজের ইউটিউব চ্যানেলে ফাঁস করায় ওই ব্যক্তিকে গ্রেফতার করেছে পুলিশ।

উত্তরপ্রদেশ পুলিশের দাবি, ২৩ নভেম্বর হজরতগঞ্জ থানায় এক অজ্ঞাতপরিচয় ব্যক্তির বিরুদ্ধে সাংবাদিক মণীশ পাণ্ডের করা অভিযোগের ভিত্তিতে অনিল যাদব নামে এক ইউটিউবারকে গ্রেফতার করা হয়েছে। মণীশের অভিযোগ, সমাজবাদী পার্টির মিডিয়া সেলের টুইটার হ্যান্ডল থেকে গোরক্ষপুর ম়ঠের বিরুদ্ধে আপত্তিকর টুইট করা হয়েছে। তা নিয়ে আপত্তি জানালে তাঁর বিরুদ্ধে অপমানজনক টুইটও করা হয়।

Advertisement

হজরতগঞ্জের অতিরিক্ত পুলিশ সুপার অরবিন্দকুমার বর্মা সংবাদ সংস্থা পিটিআইয়ে জানিয়েছেন, প্রাথমিক তদন্তে অনুমান, সমাজবাদী পার্টির মিডিয়া সেলের টুইটার হ্যান্ডল থেকে ওই টুইটগুলি করেছেন অনিল যাদব নামে এক ইউটিউবার। যদিও বিষয়টি খতিয়ে দেখা হচ্ছে।

সংবাদ সংস্থা সূত্রে খবর, ২০ নভেম্বর সমাজবাদী পার্টির মি়ডিয়া সেলের টুইটার হ্যান্ডল থেকে টুইটে অভিযোগ করা হয়েছিল, গোরক্ষপুরের একটি মঠ থেকে বেআইনি খননকাজ চালানো হচ্ছে। যদিও নির্দিষ্ট কোনও মঠের নাম করা হয়নি। তবে মণীশের দাবি, গোরক্ষপুরের মঠের সঙ্গে কোটি কোটি মানুষের ভাবাবেগ জড়িত। ফলে এ নিয়ে টুইট করা বন্ধ করা উচিত। ঘটনাচক্রে, এর পরেই শুক্রবার অনিলকে গ্রেফতার করে পুলিশ।

Advertising
Advertising

গোটা বিষয়টি নিয়ে উত্তরপ্রদেশের যোগী সরকারের বিরুদ্ধে তোপ দেগেছে অখিলেশ যাদবের সমাজবাদী পার্টি। অনিলের সঙ্গে তাঁদের দলের কোনও সম্পর্ক নেই জানিয়েও শনিবার সমাজবাদী পার্টির নেতাদের দাবি, ‘‘সাংবাদিক অনিল যাদব নিজের ইউটিউব চ্যানেলে বিজেপি সরকারের অবিচারের দৃষ্টান্ত তুলে ধরেছেন। সে আক্রোশেই তাঁকে গ্রেফতার করিয়েছে বিজেপি সরকার।’’ টুইটারে মিডিয়া সেলের আরও দাবি, ‘‘অবিলম্বে অনিল যাদবকে মুক্ত করে তাঁকে যথাসম্মানে বাড়ি পৌঁছে দিতে হবে।’’ বিজেপি সরকারে যে গণতন্ত্রের কণ্ঠরোধ করে সংবিধানকে অসম্মান করছে, সে দাবিও করেছে সমাজবাদী পার্টি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ)
Follow us on:
আরও দেখুন
আরও পড়ুন
Advertisement