Bajrang Dal

শ্রদ্ধার মতো পরিণতি কারও যেন না হয়, কর্নাটকে উদ্যোগী বিশ্ব হিন্দু পরিষদ ও বজরং দল

ভিএইচপি সূত্রে জানা গিয়েছে, দুই সংগঠনের ২০ জন সদস্য এই বিষয়ে কাজ করবেন। তাঁরা এই সংক্রান্ত অভিযোগ শুনবেন। সেই মতো ব্যবস্থা নেবেন।

Advertisement

সংবাদ সংস্থা

বেঙ্গালুরু শেষ আপডেট: ০৫ জানুয়ারি ২০২৩ ২৩:৫৬
Share:

প্রতীকী ছবি।

দক্ষিণ কর্নাটকে কোনও মেয়ের যাতে দিল্লির শ্রদ্ধা ওয়ালকরের মতো পরিণতি না হয়, সে ব্যাপারে নিজেদের তৎপর হওয়ার কথা জানাল বিশ্ব হিন্দু পরিষদ (ভিএইচপি) এবং বজরং দল। মেঙ্গালুরুতে হেল্প লাইন খুলল তারা। যেখানে ‘লভ জিহাদ’ নিয়ে যে কেউ অভিযোগ জানাতে পারবেন। সেই মতো ব্যবস্থা নেবেন ওই সংগঠনের সদস্য এবং সমর্থকেরা। ভিএইচপি নেতা শরণ পাম্পওয়েল জানিয়েছেন, ইতিমধ্যেই ওই হেল্প লাইন চালু হয়েছে।

Advertisement

ভিএইচপি সূত্রে জানা গিয়েছে, দুই সংগঠনের ২০ জন সদস্য এই বিষয়ে কাজ করবেন। তাঁরা এই সংক্রান্ত অভিযোগ শুনবেন। সেই মতো ব্যবস্থা নেবেন। দরকারে নির্যাতিতাকে চিকিৎসা সংক্রান্ত এবং আইনি সাহায্য করবেন এই স্বেচ্ছাসেবীরা। সংগঠনের তরফে এ-ও জানানো হয়েছে, নির্যাতিতার পরিচয় এবং অভিযোগ সংক্রান্ত সব তথ্য গোপন রাখা হবে।

মেঙ্গালুরুর পুলিশ কমিশনার শশী কুমার বলেন, ‘‘রাজ্য জুড়ে ১১২টি হেল্প লাইন রয়েছে। মানুষ জন সমস্যায় পড়লে সেখানে ফোন করতে পারেন। মানুষের সমস্যা শোনার জন্য বহু কর্মী রয়েছে। যদিও এখন পর্যন্ত কোনও হিন্দু সংগঠন আমাদের লভ জিহাদ সংক্রান্ত কোনও অভিযোগ করেনি।’’

Advertisement

কর্নাটকের স্বরাষ্ট্রমন্ত্রী আরগ জ্ঞানেন্দ্র বলেন, ‘‘সরকারের এক্তিয়ারের বাইরে গেলে বা বেআইনি কিছু হলে অবশ্যই পুলিশ পদক্ষেপ করবে। এখন শুধুই আলোচনা চলছে। আর কিছু নয়।’’ কর্নাটকের বিজেপি বিধায়ক ভারত শেট্টি বলেন, ‘‘আমার মনে হয় না কারও সমস্যা থাকতে পারে। অনেকেই লজ্জায় এই নিয়ে প্রকাশ্যে অভিযোগ করেন না। এখন তাঁরা সাহায্য চাইতে পারবেন।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন