Cash Recovery

প্রশাসনিক আধিকারিকের বাড়ি, অফিস থেকে উদ্ধার কোটি কোটি টাকা

ঘুষ নেওয়ার অভিযোগে পাঁচ বছর আগে ওই আধিকারিককে গ্রেফতার করা হয়েছিল। আয়ের সঙ্গে সঙ্গতিহীন সম্পত্তির অভিযোগে তাঁর বাড়িতে হানা দেয় ভিজিল্যান্স দফতর।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

ভুবনেশ্বর শেষ আপডেট: ২৩ জুন ২০২৩ ১৭:৫৭
Share:

ছবি: টুইটার।

ওড়িশার প্রশাসনিক আধিকারিকের কাছ থেকে নগদ তিন কোটি টাকা বাজেয়াপ্ত করল ভিজিল্যান্স দফতর। আয়ের সঙ্গে সঙ্গতিহীন সম্পত্তি থাকার অভিযোগে শুক্রবার প্রশান্তকুমার রাউত নামে এক অতিরিক্ত সাব কালেক্টরের বিরুদ্ধে অভিযানে নেমেছিল ভিজিল্যান্স দফতর। ন’টি এলাকায় তল্লাশি চালিয়ে মোট তিন কোটি টাকা উদ্ধার করা হয়েছে।

Advertisement

নবরংপুরের অতিরিক্ত সাব-কালেক্টর প্রশান্তের বিরুদ্ধে ভুবনেশ্বর, নবরংপুর, ভদ্রক-সহ ন’টি এলাকায় তল্লাশি চালানো হয়। ওড়িশার ভিজিল্যান্স দফতরের তরফে জানানো হয়েছে, ভুবনেশ্বর থেকে নগদ ২.২৫ কোটি টাকা উদ্ধার করা হয়েছে। নবরংপুর থেকে উদ্ধার করা হয়েছে নগদ ৭৭ লক্ষ টাকা। সব মিলিয়ে মোট ৩.০২ কোটি টাকা উদ্ধার করা হয়েছে। এই প্রতিবেদন লেখা পর্যন্ত টাকা গোনার কাজ চলছে বলে জানানো হয়েছে।

Advertisement

ওড়িশা টিভি সূত্রে খবর, এক লক্ষ টাকা ঘুষ নেওয়ার অভিযোগে ওই আধিকারিককে পাঁচ বছর আগে গ্রেফতার করা হয়েছিল। শুক্রবার ওই আধিকারিকের বাড়ি, অফিসে তল্লাশি চালায় ভিজিল্যান্স দফতর। বর্তমানে নবরংপুর জেলার অতিরিক্ত সাব কালেক্টর। উদ্ধার হওয়া নগদ টাকার মধ্যে রয়েছে ৫০০ এবং ২ হাজার টাকার নোট।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন