Vijay Mallya

ফ্রান্সে বিজয় মাল্যর ১৪ কোটি টাকার সম্পত্তি বাজেয়াপ্ত

অনেকদিন ধরে বিচারের জন্য বিজয় মাল্যকে দেশে ফেরানোর চেষ্টা করছে  ভারত। তার জন্য চলছে আইনি লড়াই।

Advertisement

সংবাদ সংস্থা

নয়াদিল্লি শেষ আপডেট: ০৪ ডিসেম্বর ২০২০ ১৯:৪৫
Share:

অনেকদিন ধরে বিচারের জন্য বিজয় মাল্যকে দেশে ফেরানোর চেষ্টা করছে  ভারত। তার জন্য চলছে আইনি লড়াই। ফাইল চিত্র

বিজয় মাল্যর ফ্রান্সে থাকা ১৬ লক্ষ ইউরোর সম্পত্তি বাজেয়াপ্ত করল ইনফোর্সমেন্ট ডিরেক্টরেট (ইডি)। ইডির পক্ষ থেকে একটি বিবৃতি দিয়ে এই তথ্য জানানো হয়েছে।

Advertisement

ইডি বিবৃতিতে জানিয়েছে, ‘ইডির অনুরোধের ভিত্তিতে ফ্রান্সের ৩২ এভিনিউ, এফওসিএইচ-এ বিজয় মাল্যর সম্পত্তি বাজেয়াপ্ত করেছে ফরাসি প্রশাসন। বাজেয়াপ্ত করা সম্পত্তির পরিমাণ ১৬ লক্ষ ইউরো অর্থাৎ প্রায় ১৪ কোটি টাকা। তদন্তে দেখা গিয়েছে, একটা বড় পরিমাণ অর্থ কিংফিশার বিমান সংস্থার অ্যাকাউন্ট থেকে বিদেশে পাঠিয়ে দেওয়া হয়েছিল’।

অনেকদিন ধরে বিচারের জন্য বিজয় মাল্যকে দেশে ফেরানোর চেষ্টা করছে ভারত। তার জন্য চলছে আইনি লড়াই। ৯ হাজার কোটি টাকার ঋণখেলাপির মামলায় ২০১৬ সালের মার্চ মাস থেকে ব্রিটেনে রয়েছেন বিজয় মাল্য। ব্রিটিশ আদালত মে মাসে মাল্যকে দেশে ফেরার নির্দেশ দিলেও ব্রিটেনের কিছু আইনি জটিলতার জন্য তাঁকে দেশে ফেরাতে পারেনি ভারত। গত মাসেই সুপ্রিম কোর্টকে সে কথা জানিয়েছে কেন্দ্রীয় সরকার।

Advertisement

আরও পড়ুন: থাকতে হলে থাকুন, নইলে লুটেরাদের দলে যান, বৈঠকে কড়়া বার্তা মমতার

এত কিছুর মধ্যেও বিজয় মাল্য তাঁর বিরুদ্ধে ওঠা সমস্ত অভিযোগ অস্বীকার করেছেন। বলেছেন, ভারতীয় ব্যাঙ্কগুলি চাইলেই তিনি ঋণের আসল অর্থ ফিরিয়ে দেবেন।

আরও পড়ুন: ‘কনকাশন সাব’ হিসেবে নেমে ম্যাচের হিরো চহাল

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন