Viral

ছেলের জন্য ক্যারাম বোর্ডে ‘না’ স্ত্রী’র, তিন তালাক দিলেন স্বামী!

কোটার বাসিন্দা এক ব্যক্তি তাঁর স্ত্রীকে তিন তালাক দেন। কারণ হিসেবে জানা গিয়েছে, ওই ব্যক্তি তাঁর ছেলের জন্য একটি ক্যারাম বোর্ড কেনেন। কিন্তু বিষয়টি মেনে নেননি তাঁর স্ত্রী। ছেলের জন্য কেনা উপহার, ক্যারামবোর্ড তিনি নেননি। এই ‘অপরাধে’ স্ত্রীকে তিন তালাক দিয়ে দেন ওই ব্যক্তি।

Advertisement

সংবাদ সংস্থা

কোটা, রাজস্থান শেষ আপডেট: ০৪ অক্টোবর ২০১৯ ১৩:৪৪
Share:

প্রতীকী চিত্র।

সংসদে পাশ হওয়ার পরে জুলাই মাসেই আইনি ভাবে নিষিদ্ধ হয়েছে তাৎক্ষণিক তিন তালাক। আইন মোতাবেক তিন তালাক এখন শাস্তিযোগ্য অপরাধ। কিন্তু তাতে যে অনেকেরই বিশেষ হেলদোল নেই ফের একবার প্রমাণ মিলল রাজস্থানের কোটা শহরে। সেখানে এক তালাকের ঘটনা সামনে এল।

Advertisement

এক সর্বভারতীয় সংবাদ মাধ্যম জানাচ্ছে, কোটার বাসিন্দা এক ব্যক্তি তাঁর স্ত্রীকে তিন তালাক দেন। কারণ হিসেবে জানা গিয়েছে, ওই ব্যক্তি তাঁর ছেলের জন্য একটি ক্যারাম বোর্ড কেনেন। কিন্তু বিষয়টি মেনে নেননি তাঁর স্ত্রী। ছেলের জন্য কেনা উপহার, ক্যারামবোর্ড তিনি নেননি। এই ‘অপরাধে’ স্ত্রীকে তিন তালাক দিয়ে দেন ওই ব্যক্তি।

বছর চব্বিশের ওই মহিলা আগেও স্বামীর বিরুদ্ধে থানায় অভিযোগ দায়ের করেছিলেন। অভিযোগ ছিল, মহিলাকে মারধর করতেন স্বামী। তারপর থেকে বাবা-মায়ের সঙ্গেই থাকতেন ওই মহিলা। তাঁর সঙ্গেই ছিল সন্তান।

Advertisement

আরও পড়ুন : ‘পাগড়ি ছেড়ে দিন’, কানাডিয়ানের মন্তব্যের জবাবে হৃদয় জিতে নিলেন শিখ রাজনীতিবিদ

আরও পড়ুন : যেন ফিল্মের সেট! যাত্রী-সহ হুড়মুড় করে ভেঙে পড়ল আস্ত ব্রিজ

সম্প্রতি সেই মারধরের মামলার শুনানি ছিল আদালতে। সেখান থেকে ফেরার পথে স্ত্রীকে থামিয়ে ছেলের জন্য একটি ক্যারাম বোর্ড দিতে চান ওই ব্যক্তি। কিন্তু ক্যারামবোর্ড নিতে চাননি ওই মহিলা। এই রাগে সেখানেই তিন তালাক দেন ওই ব্যক্তি। তালাকের ঘটনার পর ফের থানায় অভিযোগ দায়ের করেন ওই মহিলা। যদিও অভিযুক্ত এখনও গ্রেফতার হননি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন