Viral

পাঁচ শাবককে নিয়ে বেরিয়েছে বাঘিনী, দেখুন কোথায় ধরা পড়ল এই দৃশ্য

একটি জঙ্গলের মধ্যে কাঁচা রাস্তা। দুই ধারে বড় বড় গাছের সারি। সেই রাস্তা দিয়ে হেঁটে চলেছে একটি বাঘিনী। আর তার পাশেপাশেই চলেছে পাঁচটি শাবক। ছবিটি দেখে মনে হবে, বাঘ পরিবারটি বেশ নিশ্চিন্তেই ঘুরতে বেরিয়েছে।

Advertisement

সংবাদ সংস্থা

নয়াদিল্লি শেষ আপডেট: ০৬ জানুয়ারি ২০২০ ১৯:১৩
Share:

শাবকদের সঙ্গে বাঘিনী। ছবি: টুইটার থেকে নেওয়া।

এমন কিছু ছবি আছে যা সপ্তাহের শুরুর সব ক্লান্তি দূর করে দিতে পারে। এমনই একটি ছবি ভাইরাল হয়েছে সোশ্যাল মিডিয়ায়। ছবিটি একটি বাঘিনীও তার পাঁচ শাবকের। ছবিটি পোস্ট করেছেন ইন্ডিয়ান ফরেস্ট সার্ভিসের এক কর্মী প্রবীণ কাসওয়ান।

Advertisement

প্রবীণ সোমবারই ছবিটি আপলোড করেছেন তাঁর ভেরিফায়েড টুইটার হ্যান্ডলে। ছবিতে দেখা যাচ্ছে, একটি জঙ্গলের মধ্যে কাঁচা রাস্তা। দুই ধারে বড় বড় গাছের সারি। সেই রাস্তা দিয়ে হেঁটে চলেছে একটি বাঘিনী। আর তার পাশেপাশেই চলেছে পাঁচটি শাবক। ছবিটি দেখে মনে হবে, বাঘ পরিবারটি বেশ নিশ্চিন্তেই ঘুরতে বেরিয়েছে।

ছবিটি তোলা হয়েছে তরাই অঞ্চলে। ছবিটি সিদ্ধার্থ সিংহ নামে এক আলোকচিত্রীরক্যামেরায় এই সুন্দর মুহূর্তটি ধরা পড়েছে বলে জানিয়েছেন প্রবীণ। সেই সঙ্গে প্রবীণ জানিয়েছেন, মানুষের চেষ্টায় দেশে বাঘের সংখ্যা বাড়ছে। ফলে এমন সপরিবারের বাঘিনীকে যে পরেও দেখা যাবে সেই আশাই করেছেন নেটিজেনরা।

Advertisement

আরও পড়ুন: রাস্তা আটকে দাঁড়ানো এক মহিলা ফটোগ্রাফারকে ‘ভদ্রভাবে’ সরিয়ে দিল গজরাজ

প্রবীণের পোস্টটি সাত ঘণ্টাতেই প্রায় ছয় হাজার লাইক পেয়েছে। সেই সঙ্গে প্রায় তেরোশো-র বেশি রিটুইট হয়েছে।

আরও পড়ুন: পিৎজা গরম করতে গিয়ে ‘রান্না’ হয়ে গেল আস্ত সাপ!

দেখুন সেই পোস্ট:

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন