Solar Eclipse

গ্রহণ সারিয়ে দেবে রোগ! বাচ্চাদের গলা অবধি মাটিতে পুঁতে রাখল পরিবার

গ্রহণের সময় বিশেষ ভাবে সক্ষম তিন বাচ্চাকে পরিবারের লোক পুঁতে রাখল মাটির ভিতর। ওই বাচ্চাদের বাড়ির লোকের বিশ্বাস এতে নাকি সেরে যাবে সমস্যা।

Advertisement

সংবাদ সংস্থা 

বেঙ্গালুরু শেষ আপডেট: ২৬ ডিসেম্বর ২০১৯ ১৮:৪৭
Share:

মাটিতে পুঁতে রাখা হয়েছে বাচ্চাকে। ছবি টুইটার থেকে সংগৃহীত।

দশকের শেষ সূর্যগ্রহণ দেখতে মুখিয়ে ছিল মানুষ। দক্ষিণ ভারতের বিস্তীর্ণ এলাকা থেকে প্রত্যক্ষ করা গিয়েছে তা। কিন্তু গ্রহণের বিভিন্ন ছবির মধ্যেই সামনে এল গ্রহণ নিয়ে অন্ধবিশ্বাসের ঘটনা। গ্রহণের সময় বিশেষ ভাবে সক্ষম তিন বাচ্চাকে পরিবারের লোক পুঁতে রাখল মাটির ভিতর। ওই বাচ্চাদের বাড়ির লোকের বিশ্বাস এতে নাকি সেরে যাবে সমস্যা।

Advertisement

কর্নাটকের কালাবুরাগি জেলার একটি গ্রামে ঘটেছে এই ঘটনা। সেখানে দেখা যাচ্ছে, মাটির মধ্যে ঢুকিয়ে দেওয়া হয়েছে বাচ্চাদের দেহ। তাদের মাথাটুকু শুধু বেরিয়ে আছে। তাদের আশপাশে দাঁড়িয়ে রয়েছেন তাঁদের পরিবারের লোকজন। মাটির ভিতর বন্দি হয়ে কাঁদছে ওই তিন বাচ্চা।

জানা গিয়েছে ওই তিনজন বাচ্চা বিশেষভাবে সক্ষম। তাদের পরিবারের বিশ্বাস ছিল, গ্রহণের সময় এ ভাবে রাখলে প্রতিবন্ধকতা থেকে মুক্তি পাবে তারা। সে জন্যই এই কাজ করেছে বলে জানিয়েছে ওই বাচ্চাদের পরিবার। একবিংশ শতকে অন্ধবিশ্বাসের রমরমা দেখে মাথায় হাত নেটিজেনদের।

Advertisement

আরও পড়ুন: ‘কুলেস্ট পিএম’, সূর্যগ্রহণ দেখার ছবি নিয়ে মোদীকে কটাক্ষ কংগ্রেসের

আরও পড়ুন: ঘুরতে গিয়েছিলেন প্রেমিকের সঙ্গে, বাড়ি ফিরে অপহরণের গল্প ২১ বছরের যুবতীর!

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন