Viral

চার কেজি কমিয়ে এ বার ১৬ কেজি সোনার গয়না পরে কাঁওয়ার যাত্রায় ‘গোল্ডেন বাবা’

Advertisement

সংবাদ সংস্থা

মেরঠ শেষ আপডেট: ২৯ জুলাই ২০১৯ ১৭:১৭
Share:

গোল্ডেন বাবা। ছবি: টুইটার থেকে নেওয়া।

সুধীর মক্কার, সবাই তাঁকে গোল্ডেন বাবা বলেই চেনেন। আগে পরতেন ২০ কেজির সোনার গয়না। কিন্তু শরীরের কারণে গয়নার ওজন ৪ কেজি কমিয়ে এবার উত্তরপ্রদেশের মেরঠে ২৬তম কাঁওয়ার যাত্রায় অংশ নিলেন। ২১ জুলাই দিল্লি থেকে শুরু হয়েছে শিবভক্তদের কাঁওয়ার যাত্রা।

Advertisement

সোনার গয়নার জন্য কাঁওয়ার যাত্রায় অন্যতম আকর্ষণ গোল্ডেন বাবা। তাঁর দাবি আগে ২-৩ গ্রাম সোনা পরতেন। এখন তিনি নিজের টাকায় কেনা সোনার হার, লকেট, আংটি ও ব্রেসলেট পরেন। আগে ২০ কেজির সোনার অলঙ্কার পরতেনও শরীর খারাপের কারণে এখন ১৬ কেজির গহনা পরেন। এই সোনার জন্য তিনি কারও কাছে টাকা চাননি বা ঋণ নেননি।

এবার তাঁর শরীর ঠিক নেই বলে জানিয়েছেন গোল্ডেন বাবা। তাই প্রথমে তিনি ঠিক করেছিলেন, এবারের কাঁওয়ার যাত্রায় শামিল হবেন না। কিন্তু তাঁর প্রচুর ভক্ত ও কাঁওয়ারি (যাঁরা কাঁওয়ার যাত্রায় অংশ নেন) তাঁকে অনুরোধ করেন এই যাত্রায় অংশ নেওয়ার জন্য। তাই শেষ পর্যন্ত শিবের আশীর্বাদ পাওয়ার জন্য যোগ দিলেন কাঁওয়ার যাত্রায়।

Advertisement

আরও পড়ুন : ছিলেন স্কুল শিক্ষক, এখন কয়েক হাজার কোটি টাকার মালিক

আরও পড়ুন : ইন্দোনেশিয়ার হোটেলে জিনিসপত্র চুরি করে দেশের নাম ডোবাল ভারতীয় পরিবার

গোল্ডেন বাবার দাবি তাঁর সঙ্গে প্রায় ২৫০-৩০০ ভক্ত যাত্রায় যোগ দিয়েছেন। আর এই যাত্রায় খাদ্য, জল ও অ্যাম্বুল্যান্সের মতো প্রয়োজনীয় জিনিস মজুত রাখা হয়। যাতে কারও কোনও অসুবিধা না হয়। গোল্ডেন বাবার এবারের ছবিও টুইটারে ভাইরাল হয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন