MLA

ফুলের বদলে বই চাইলেন বিধায়ক, কেন জানেন?

সাম্প্রতিক উপনির্বাচনে ভাট্টিযুরকাভু বিধানসভা কেন্দ্র থেকে সিপিএমের টিকিটে জিতেছেন তিনি। সম্প্রতি প্রশান্ত একটি ফেসবুক পোস্ট করেছেন।

Advertisement

সংবাদ সংস্থা

তিরুঅনন্তপুরম শেষ আপডেট: ২০ নভেম্বর ২০১৯ ১৫:১৯
Share:

ফুলের বদলে বই নিচ্ছেন এই বিধায়ক। ছবি ফেসবুক থেকে সংগৃহীত।

কেরলের ভি কে প্রশান্ত। সাম্প্রতিক উপনির্বাচনে ভাট্টিযুরকাভু বিধানসভা কেন্দ্র থেকে সিপিএমের টিকিটে জিতেছেন তিনি। সম্প্রতি প্রশান্ত একটি ফেসবুক পোস্ট করেছেন। সেখানে সাধারণ মানুষের কাছে তাঁর আবেদন, ‘আমার সঙ্গে যখন দেখা হবে, তখন ফুল দিয়ে অভ্যর্থনা জানানোর দরকার নেই। বদলে বই দেবেন।’

Advertisement

তবে নিজে পড়ার জন্য বিধানসভা কেন্দ্রের লোকেদের কাছে বই চাইছেন না প্রশান্ত। তাঁর এলাকার বিভিন্ন সরকারি স্কুলের লাইব্রেরিগুলিকে নতুন করে সাজাতে চান তিনি। তাই ফুলের বদলে উপহার পাওয়া বইগুলি তিনি লাইব্রেরিতে জমা দেওয়ার প্রতিশ্রুতিও দিয়েছেন, নিজের করা সেই ফেসবুক পোস্টে।

বই উপহারের এই পোস্ট মনে ধরেছে ভাট্টিযুরকাভু বিধানসভা কেন্দ্রের বাসিন্দাদের। সম্প্রতি একটি মিছিলে উপস্থিত থেকে অনেকের বইও পেয়েছেন প্রশান্ত। সেই ছবিও শেয়ার করেছেন তিনি। সঙ্গে জানিয়েছেন, এখনও অবধি প্রায় সাড়ে তিন হাজার বই উপহার হিসাবে পেয়েছেন তিনি। সেগুলি তাঁর এলাকার বিভিন্ন সরকারি স্কুলকে দেবেন বলেও জানিয়েছেন। তাঁর ডাকে সাড়া দেওয়ার জন্য সকলকে ধন্যবাদও দিয়েছেন ওই বিধায়ক।

Advertisement

এর আগে ২০১৭তে ফুলের বদলে বই উপহার দেওয়ার জন্য দেশের মানুষের কাছে অনুরোধ করেছিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।

দেখুন ভিডিয়ো-

আরও পড়ুন: বিরিয়ানির ইমোটিকন চাই, দাবিতে উত্তাল নেটদুনিয়া

আরও পড়ুন: পুলিশের ডগ স্কোয়াডে দেশি কুকুর! চলছে ট্রেনিং, ভিডিয়ো ভাইরাল

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন