Viral

দূরত্ব বজায় রেখেই চলছে নিত্যপ্রয়োজনীয় সামগ্রী সংগ্রহ

একটি মুদিখানায় কী ভাবে ক্রেতা-বিক্রেতা দূরত্ব রেখেই লেনদেন করছে। দোকানদার তাঁর ডেস্কের সঙ্গে একটি মোটা প্লাস্টিকের পাইপ বেঁধে দিয়েছেন। যার উঁচু দিকটি দোকানের দিকে ও নীচু দিকটি বাইরে ক্রেতাদের দিকে রয়েছে।

Advertisement

সংবাদ সংস্থা

তিরুঅনন্তপুরম শেষ আপডেট: ২৬ মার্চ ২০২০ ১৪:৩২
Share:

দূরত্ব বজায় রেখেই কেনাকাটা। ছবি: টুইটার থেকে নেওয়া।

করোনার মধ্যে কিছু মানুষের মধ্যে বেপরোয়া ভাব দেখা গেলেও দেশের বেশিরভাগ মানুষেই যেন সামাজিক দূরত্ব মেনে চলার পক্ষেই। তাঁরা প্রয়োজনে বাড়ির বাইরে বার হলেও, অন্যের সঙ্গে দূরত্ব বজায় রেখেই কাজ সারতে চাইছেন। আর এই কাজে সব নতুন নতুন পন্থার খোঁজ মিলছে। কংগ্রেস নেতা শশী তারুর তাঁর রাজ্য থেকে এমনই একটি ছবি টুইট করেছে।

Advertisement

শশী তারুর বুধবার ছবিটি টুইট করেছেন। সেখানে দেখা যাচ্ছে, একটি মুদিখানায় কী ভাবে ক্রেতা-বিক্রেতা দূরত্ব রেখেই লেনদেন করছে। দোকানদার তাঁর ডেস্কের সঙ্গে একটি মোটা প্লাস্টিকের পাইপ বেঁধে দিয়েছেন। যার উঁচু দিকটি দোকানের দিকে ও নীচু দিকটি বাইরে ক্রেতাদের দিকে রয়েছে। ফলে দোকানদার কোনও দ্রব্য দিয়ে দিলেই তা পাইপ হয়ে সরাসরি ক্রেতার ব্যাগে চলে যাচ্ছে। ফলে কেউ কারও সংস্পর্শে আসছেন না।

শশী থারুর ছবি পোস্ট করে লিখেছে, ‘‘ক্রেতা বিক্রেতার মধ্যে দূরত্ব রেখেই চলছে বেচা কেনা।’’ সেই সঙ্গে জুড়ে দিয়েছেন #কোভিড১৯ইন্ডিয়া।

Advertisement

আরও পড়ুন: লকডাউনের মধ্যে বন্ধুর কাছে যেতে চেয়ে টুইট, বাঁচার পথ দেখাল পুলিশ

টুইটি ইতিমধ্যেই প্রায় ১৯ হাজার লাইক পেয়েছে। সেই সঙ্গে তিন হাজারের বেশি কমেন্ট পেয়েছে পোস্টটি। প্রচুর নেটাগরিক এমন আইডিয়ার প্রশাংসা করেছে।

আরও পড়ুন: করোনার জেরে সবাই ঘরবন্দি, ওড়িশার সৈকতে লাখ লাখ ডিম পেড়ে যাচ্ছে কচ্ছপ

দেখুন সেই পোস্ট:

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন