Emoticon

বিরিয়ানির ইমোটিকন চাই, দাবিতে উত্তাল নেটদুনিয়া

‘জাস্টিস ফর বিরিয়ানি’ পিটিশনটি জমার পর থেকেই বিরিয়ানি ইমোটিকনের দাবিতে সরব নেটিজেনরা।

Advertisement

সংবাদ সংস্থা

নয়াদিল্লি শেষ আপডেট: ২০ নভেম্বর ২০১৯ ১২:৪৮
Share:

উঠছে বিরিয়ানির ইমোটিকনের দাবি। গ্রাফিক- তিয়াসা দাস।

বার্গার, পিৎজা, নুডলস, চা, কেকের মতো জনপ্রিয় অনেক খাবারই রয়েছে নেটদুনিয়ায়, ইমোজি রূপে। কিন্তু নেই বিরিয়ানির মতো জনপ্রিয় পদ। অথচ পরিসংখ্যান বলছে, দেশে প্রতি মিনিটে ৪৩ প্লেট বিরিয়ানি অর্ডার হচ্ছে। অনলাইনেই প্রতিদিন বিক্রি হচ্ছে হাজার হাজার প্লেট। তাই এত জনপ্রিয় একটি পদকে ইমোটিকনে জায়গা দিতে অনলাইনে পিটিশন জমা দিয়েছে একটি বিনোদন ও গানের টিভি চ্যানেল। ‘জাস্টিস ফর বিরিয়ানি’ পিটিশনটি জমার পর থেকেই বিরিয়ানি ইমোটিকনের দাবিতে সরব নেটিজেনরা।

Advertisement

ওই চ্যানেলের জমা করা পিটিশনে লেখা হয়েছে, ‘বিশ্বের সব বিরিয়ানিপ্রেমীরা শুনুন, আমি বিরিয়ানি এবং আমার সঙ্গে অন্যায় করা হচ্ছে। আমি দেশের অন্যতম ইমোশন, দুর্ভাগ্যজনক ভাবে ইমোটিকন নই।’ তার পরই ওই পিটিশনে বিরিয়ানিপ্রেমীদের কাছে আবেদন, ‘এই পরিবর্তন তোমার হাতে। আমার জন্য লড়াই করো। নিজের ভালবাসার জন্য লড়াই করো। পিটিশনে সই করে আমাকে ইমোটিকন হতে সাহায্য করো।’

এই পিটিশন জমা হতেই বিরিয়ানিকে ইমোটিকন বানানোর দাবিতে জানাচ্ছে নেটদুনিয়াও। বিরিয়ানিকে ইমোটিকন বানানোর দাবিকে স্বীকৃতি দিতে ওই বিনোদন টিভি চ্যানেল চাইছে অন্তত ১৫ হাজার স্বাক্ষর। কারণ নূন্যতম ১৫ হাজার স্বাক্ষর পেলে, তবেই ইউনিকোড কনসর্টিয়ামের কাছে এই দাবি গৃহীত হবে। নেটদুনিয়ায় নতুন ইমোটিকন চালু করতে গেলে এই সংস্থার মান্যতা জরুরি।

Advertisement

আরও পড়ুন: ৪৮০ কিমি পথ হেঁটে ১৩ তীর্থযাত্রীর সঙ্গে শবরীমালা যাচ্ছে এই কুকুর, দেখুন ভিডিয়ো

আরও পড়ুন: কলেজ ছাত্রীদের গিয়ার পাল্টাতে দিয়ে সাসপেন্ড কেরলের বাসচালক! দেখুন ভিডিয়ো

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন