বাস চালাচ্ছেন চালক। পাশে বসে তাঁর নির্দেশ অনুসারে চলন্ত বাসের গিয়ার পাল্টাচ্ছে এক দল কলেজ ছাত্রী। কেরলের ওয়েনাডের এই ঘটনার ভিডিয়ো ভাইরাল হতেই অভিযুক্ত বাস চালককে সাসপেন্ড করেছে কর্তৃপক্ষ।

জানা গিয়েছে, কেরলের ওয়েনাড থেকে গোয়া যাচ্ছিল বাসটি। সেই বাসেই চালকের পাশের আসনে বসেছিলেন কলেজ ছাত্রীদের একটি দল। ভিডিয়োতে দেখা যাচ্ছে, বাস চালানোর সময় তাঁরই আশেপাশে বসে থাকা ওই ছাত্রীদের গিয়ার পাল্টানোর কথা বলছেন চালক। সেই মতো ছাত্রীরাও গিয়ার পাল্টে দিচ্ছেন। এমনকি, কখনও গিয়ার ভুল হলে চালক সেটা ঠিক করেও দিচ্ছেন।

এই ঘটনার ভিডিয়ো সোশ্যাল মিডিয়ায় পোস্ট হতেই সরব হয় নেটিজেন। চলন্ত বাসের নিয়ন্ত্রণ কেন কলেজ ছাত্রীদের হাতে তুলে দিলেন চালক, তাই নিয়ে প্রশ্ন তুলতে শুরু করেন অনেকে। মারাত্মক দুর্ঘটনা ঘটে যেতে পারত বলেও টুইটার, ফেসবুকে মত প্রকাশ করেন অনেকে।

নজর এড়ায়নি স্থানীয় পরিবহণ কর্তাদেরও। চালককে ডেকে পাঠায় রিজিওনাল ট্রান্সপোর্ট অফিস (আরটিও)। দফতর সূত্রে খবর, ওই চালকের নাম এম শাজি। তাঁর বাড়ি কেরলের ওয়েনাডে। জিজ্ঞাসাবাদে শাজির কাছ থেকে সন্তোষজনক কোনও উত্তর না পেয়ে আগামী ছ’মাসের জন্য সাসপেন্ড করেন তাঁকে। আরটিওর আধিকারিকরা জানিয়েছেন, এই ঘটনায় যাত্রী সুরক্ষা প্রশ্নের মুখে ফেলেছেন ওই চালক। সেই কারণেই তাঁকে সাসপেন্ড করা হয়েছে।

দেখুন সেই ভিডিয়ো- 

আরও পড়ুন: ৪৮০ কিমি পথ হেঁটে ১৩ তীর্থযাত্রীর সঙ্গে শবরীমালা যাচ্ছে এই কুকুর, দেখুন ভিডিয়ো

আরও পড়ুন: আবর্জনা পরিষ্কারের সময় গান গেয়ে সচেতনতা ছড়ান পুণের এই সাফাইকর্মী