Viral

রাস্তায় বাইকে বেরিয়েছিলেন ‘খানসাব’, পুলিশও বার্তা দিল তাঁকে

ট্র্যাফিক সিগন্যালে দাঁড়িয়ে থাকা এক বাইক আরোহীর ছবি পিছন থেকে তুলে পোস্ট করা হয়েছে। যে বাইকের নম্বর প্লেটে রেজিস্ট্রেশন নম্বরে উপরে ইংরেজিতে লেখা রয়েছে ‘খানসাব’।

Advertisement

সংবাদ সংস্থা

পুণে শেষ আপডেট: ৩০ জানুয়ারি ২০২০ ১৫:১৭
Share:

খানসাব-এর বাইক। ছবি: টুইটার থেকে নেওয়া।

পুণের এই ‘খানসাব’ এখন সোশ্যাল মিডিয়ায় ভাইরাল। না না, ইনি মুঘল আমলের কোনও ‘খান’ নন, ইনি আধুনিক ভারতের ‘খানসাব’, তাঁর বাইকের নম্বর প্লেট তেমনই দাবি করছে। আর তাকে নিয়ে পুণের পুলিশের টুইট এখন হাসির খোরাক যোগাচ্ছে নেটিজেনদের।

Advertisement

আই অ্যাম চন্দ্র নামে এক টুইটার ইউজার মঙ্গলবার একটি পোস্ট করেন। সেখানে দেখা যায়, ট্র্যাফিক সিগন্যালে দাঁড়িয়ে থাকা এক বাইক আরোহীর ছবি পিছন থেকে তুলে পোস্ট করা হয়েছে। যে বাইকের নম্বর প্লেটে রেজিস্ট্রেশন নম্বরে উপরে ইংরেজিতে লেখা রয়েছে ‘খানসাব’, আর তার উপর একটি মুকুটের ছবি।

প্রথমত মোটর ভেহিকল আইন অনুযায়ী নম্বর প্লেটে নম্বর ছাড়া অন্য কিছু লেখা বা আঁকা অনুচিত। তার উপর এই ‘খানসাব’ আবার ‘মুকুট’ (হেলমেট) ছাড়াই বেরিয়ে পড়েছিলেন। তাই তাঁর বিরুদ্ধে আইনত ব্যবস্থা নেওয়ার আবেদন করেছেন ওই টুইটার হ্যান্ডলের মালিক। টুইটে পুণে সিটি ট্রাফিক পুলিশ এবং শহরের পুলিশ কমিশনারের টুইটার হ্যান্ডলকেও ট্যাগ করে দেওয়া হয়েছে।

Advertisement

আরও পড়ুন: ৪জি সিম কানেক্টিভিটি-সহ একগুচ্ছ আধুনিক ফিচার নিয়ে বাজারে আসছে নতুন ‘সুপার স্কুটার’

দেখুন সেই টুইট:

এই পোস্ট চোখে পড়তেই সেটি রিটুইট করেছে পুণে পুলিশ। আর খানসাবকে নিয়ে পুণে পুলিশের সেই টুইট দেখে হাসাহাসি শুরু করেছেন নেটিজেনরা। পুণে পুলিশ লিখেছে, ‘খানসাবের স্মার্ট লুক চাই, খানসাবের চুলের স্টাইলও দেখানো চাই, খানসাবের হিরোর মতো বাইকও চালানো চাই। কিন্তু খানসাব ট্রাফিক আইন মানবেন না। এমন করলে হবে কী করে খানসাব?’

আরও পড়ুন: মার্চেই বাজারে আসছে সস্তার আইফোন

পুণে পুলিশের টুইট:

ওই বাইক আরোহীর বিরুদ্ধে কোনও ব্যবস্থা নেওয়া হচ্ছে কি না, তা অবশ্য জানানো হয়নি টুইটে। তবে পুণে পুলিশের টুইটটি কয়েক হাজার লাইক পেয়েছে। তার থেকেও বেশি হয়েছে রিটুইট। কমেন্ট বক্স ভরে গিয়েছে মজার মন্তব্যে। তবে এই প্রথম নয়, এর আগেও পুণে পুলিশের এমন সরস টুইট দেখা গিয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন