Uttar Pradesh

জালন্ধরের পর এ বার সহারানপুর থেকে দেখা গেল বরফ ঢাকা হিমালয়

প্রায় ৩০ বছর পর তাঁরা বাড়ির ছাদ থেকে প্রত্যক্ষ করলেন হিমালয়ের সৌন্দর্য।

Advertisement

সংবাদ সংস্থা  

সহারানপুর শেষ আপডেট: ৩০ এপ্রিল ২০২০ ১৭:৫১
Share:

উত্তর প্রদেশের সহারানপুর থেকে বরফে ঢাকা হিমালয়। ছবি টুইটার থেকে নেওয়া।

দেশ রয়েছে লকডাউনে। এই সময় বন্ধ রয়েছে গণপরিবহণ। পাশাপাশি জরুরি পরিষেবা ছাড়া অন্য যানবাহনও চলছে না রাস্তায়। এর জেরেই দেশের বিভিন্ন শহরের বায়ুদূষণ উল্লেখযোগ্য হারে কমে গিয়েছে। যার জেরে বেশ কিছু শহরের বাসিন্দাদের সামনে নতুন করে উন্মোচিত হচ্ছে প্রাকৃতির সৌন্দর্য। যেমন উত্তর প্রদেশের সহারানপুর। প্রায় ৩০ বছর পর তাঁরা বাড়ির ছাদ থেকে প্রত্যক্ষ করলেন হিমালয়ের সৌন্দর্য।

Advertisement

বাড়ির ছাদ থেকে হিমালয় দেখতে পেয়ে উচ্ছ্বসিত সহারানপুরবাসী ক্যামেরাবন্দি করেছেন। সেই সব ছবি ছড়িয়ে পড়েছে সোশ্যাল মিডিয়ার বিভিন্ন প্ল্যাটফর্মে। ইন্ডিয়ান ফরেস্ট সার্ভিসের অফিসার রমেশ পাণ্ডে, পারভিন কাসওয়ানও শেয়ার করেছেন সেই ছবি।

সহারানপুরের ডিভিশনাল কমিশনার সঞ্জয় কুমার এ ব্যাপারে বলেছেন, ‘‘এটা সত্যিই বিরল দৃশ্য। বরফে ঢাকা শৃঙ্গের এ রকম দৃশ্য বিগত দশকগুলিতে সহারানপুরবাসী দেখেনি।’’ দেখুন ছবি—

Advertisement

আরও পড়ুন: শাবকের কাছে চলে এসেছে বাইক, তাড়িয়ে নিয়ে গেল মা হাতি

এপ্রিলের প্রথম সপ্তাহে, পঞ্জাবের জালন্ধর থেকে দেখা গিয়েছিল হিমাচল প্রদেশের ধৌলাধর পর্বত। সেই ছবিও ভাইরাল হয়েছিল সোশ্যাল মিডিয়ায়। দেখুন সেই ছবি—

আরও পড়ুন: গরিবদের সাহায্য করতে প্রয়োজন ৬৫ হাজার কোটি, মত রাজনের

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন