Viral video

ভগবানের আপন দেশে মনের আনন্দে সাঁতার কাটছে হাতির দল!

নৌকা থেকে এই ঘটনা রেকর্ড করা হয়েছে। নৌকার আরোহীরা হাতিগুলির কাছে যাওয়ার চেষ্টা করেননি, তাঁরা নিরাপদ দূরত্ব বজায় রেখেছেন। সেই দূরত্ব থেকে যতটা সম্ভব জুম করে ক্যামেরাবন্দি করা হয় হাতি পরিবারটিকে।

Advertisement

সংবাদ সংস্থা

তিরুঅনন্তপুরম শেষ আপডেট: ২৩ ফেব্রুয়ারি ২০২০ ১৬:২০
Share:

সাঁতার কাটছি হস্তি পরিবার। ছবি: টুইটার থেকে নেওয়া।

হাতিকে সাঁতার কাটতে দেখেছেন কখনও? এত বড় আকার নিয়ে, ভারী একদল প্রাণীর এভাবে সাঁতার কাটার দৃশ্য খুব কমই ক্যামেরাবন্দি হয়েছে। এমনই একটি ভিডিয়ো ফের সামনে এল। ইন্ডিয়ান ফরেস্ট সার্ভিসের এক কর্মী ভিডিয়োটি শেয়ার করেছেন।

Advertisement

ইন্ডিয়ান ফরেস্ট সার্ভিসের কর্মী প্রবীণ কাসওয়ান এদিন পৌনে বারোটা নাগাদ ভিডিয়োটি পোস্ট করেন। দেখা যাচ্ছে, একদল হাতি কোনও বড় জলাশয়ে সাঁতার কেটে চলেছে। ভিডিয়ো দেখে মনে হচ্ছে ওই দলে অন্তত তিন চারটি হাতি রয়েছে। হাতিগুলি জলে সাঁতার কাটতে কাটতে মাঝে মাঝে শুঁড় তুলে কিছুটা জল ছিটিয়ে দিচ্ছে।

কোনও নৌকা থেকে এই ঘটনা রেকর্ড করা হয়েছে। নৌকার আরোহীরা হাতিগুলির কাছে যাওয়ার চেষ্টা করেননি, তাঁরা নিরাপদ দূরত্ব বজায় রেখেছেন। সেই দূরত্ব থেকে যতটা সম্ভব জুম করে ক্যামেরাবন্দি করা হয় হাতি পরিবারটিকে।

Advertisement

আরও পড়ুন: কাদায় আটকে পড়া শাবককে জীবন্ত খেল হায়নার দল, অসহায় ভাবে দেখল মা হাতি!

ভিডিয়োটি কেরলের পেরিয়ার ন্যাশনাল পার্কের বলে জানিয়েছেন প্রবীণ। প্রাকৃতিক সৌন্দর্যের কারণে সারা বছরই প্রচুর পর্যটক কেরল যান। তাঁদের অন্যতম আকর্ষণ এই পেরিয়ার ন্যাশনাল পার্ক।

আরও পড়ুন: প্রায় ৫০ বছর পর দেখা মিলল বিরল রামধনু সাপের, একাধিক ছবি শেয়ার সোশ্যাল মিডিয়ায়

প্রবীণ জানিয়েছেন এটি একটি পুরনো ভিডিয়ো। তবে যাঁরা হাতির সাঁতার কাটা দেখেননি তাঁদের জন্য নতুন করে ভিডিয়োটি পোস্ট করেছেন। হাতি যে ভাল সাঁতার কাটতে পারে তাও জানিয়েছেন প্রবীণ। আড়াই ঘণ্টায় ভিডিয়োটি প্রায় চার হাজার বার দেখা হয়েছে।

দেখুন সেই ভিডিয়ো:

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন