Viral Video

রাস্তায় চলছে বিষধর গোখরোর সঙ্গে বেজির লড়াই, বন্ধ যান চলাচল

ইন্ডিয়ান ফরেস্ট সার্ভিসের অফিসার সুশান্ত নন্দা সোমবার নিজের টুইটার হ্যান্ডল থেকে ফের শেয়ার করেছেন সেই ভিডিয়ো। তার পর ফের ভাইরাল হয়েছে সেটি।

Advertisement

সংবাদ সংস্থা

নয়াদিল্লি শেষ আপডেট: ১৭ মার্চ ২০২০ ১৭:৩১
Share:

সাপের সঙ্গে বেজির লড়াই। ছবি ভিডিয়ো থেকে নেওয়া।

ভিডিয়োটি বেশ কয়েক বছরের পুরনো। ইন্ডিয়ান ফরেস্ট সার্ভিসের অফিসার সুশান্ত নন্দা সোমবার নিজের টুইটার হ্যান্ডল থেকে ফের শেয়ার করেছেন সেই ভিডিয়ো। তার পর ফের ভাইরাল হয়েছে সেটি।

Advertisement

সেই ভিডিয়োতে রাস্তার মধ্যে বিযধর গোখরো সাপেরর সঙ্গে লড়াই করতে দেখা যাচ্ছে একটি বেজিকে। যার জেরে রাস্তার মধ্যে দাঁড়িয়ে গিয়েছে গাড়ি। সে সব ভ্রুক্ষেপ না করেই লড়ে যাচ্ছে তারা। বিষধর সাপের কামড় খেয়েও যে ভাবে বেজি সাপের চোয়াল কামড়ে ধরল তা দেখে চমকে গিয়েছেন নেটাগরিকরা।

সুশান্ত নন্দা ভিডিয়োটি শেয়ার করে লিখেছেন, ‘‘‌সাপকে মারতে যাওয়া যে কোনও প্রাণীর কাছেই আত্মহত্যার সমান। কিন্তু বেজিদের নিজস্ব কায়দা আছে লড়াই করার। দেহের বাইরের অংশের পুরু আবরণ ও সেখানে থাকা গ্লাইকোপ্রোটিনের জেরে সাপের বিষেও ঘায়েল হয় না বেজি। ক্ষিপ্রতার সঙ্গে মুহূর্তের মধ্যে চোয়াল ভেঙে দেয় সাপের।’’ দেখুন সাপ-বেজির ভয়ঙ্কর লড়াই—

Advertisement

আরও পড়ুন: করোনা নিয়ে ভজনে মাতল নেটদুনিয়া

আরও পড়ুন: করোনা-আতঙ্কের মধ্যে বিয়ে, মুখোশ পরেই এই রীতি পালন করলেন বর-কনে

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন