Student

বন্যার ‘রিপোর্টিং’ করে হৃদয় জিতল কুরুক্ষেত্রের স্কুল ছাত্রী! ভিডিয়ো ভাইরাল

কিন্তু সাংবাদিকদের সেই ভূমিকা যখন সুন্দর ভাবে পালন করে স্কুল ছাত্রী, তখন তা সকলের নজরে আসতে বাধ্য।

Advertisement

সংবাদ সংস্থা

কুরুক্ষেত্র শেষ আপডেট: ২২ জুলাই ২০১৯ ১৫:৪২
Share:

জলমগ্ন অবস্থার বর্ণনা দিচ্ছে কুরুক্ষেত্রের স্কুল ছাত্রী। ছবি টুইটার ভিডিয়োর দৃশ্য।

বন্যা হোক বা তুষারপাত। প্রবল প্রাকৃতিক দুর্যোগের মধ্যে দাঁড়িয়ে সেখানকার খবর জনসাধারণের কাছে পৌঁছে দেওয়া সাংবাদিকদের কাজ। এই কাজের মাধ্যমেই বিভিন্ন এলাকার সমস্যা প্রশাসনের নজরে আনেন তাঁরা। কিন্তু সাংবাদিকদের সেই ভূমিকা যখন সুন্দর ভাবে পালন করে স্কুল ছাত্রী, তখন তা সকলের নজরে আসতে বাধ্য।

Advertisement

সম্প্রতি টুইটারে নিজের অ্যাকাউন্ট থেকে একটি ভিডিয়ো শেয়ার করেছেন চিগুরু প্রশান্ত। সেই ভিডিয়ো আপলোড করার পরই ভাইরাল হয়েছে। সেখানে দেখা যাচ্ছে, এক স্কুল ছাত্রী তার বাড়ি সং‌লগ্ন এলাকার বন্যাকবলিত অবস্থার বর্ণনা দিচ্ছে ‘রিপোর্টিং’-এর ভঙ্গিতে। আর হাতে লাঠি নিয়ে জল ঠেলে এগোচ্ছে সে। সেই লাঠিকেই বুম হিসাবে ব্যবহার করেছে সে।

প্রবল বৃষ্টির জেরে জলমগ্ন হয়ে পড়েছে হরিয়ানার কুরুক্ষেত্রের বিভিন্ন এলাকা। তার জেরে তাঁদের কী সমস্যা হচ্ছে সে কথায় তুলে ধরেছে স্কুলের ওই ছাত্রীটি। ভিডিয়োটি পোস্ট করে হরিয়ানার মুখ্যমন্ত্রী মনোহরলাল খট্টারকে ট্যাগ করেছেন এলাকার সমস্যার দিকে নজর দেওয়ার জন্য।

Advertisement

আরও পড়ুন: ১৬ মাস ধরে নাবালক-সহ ছ’জনের লালসার শিকার মা-হারা কিশোরী

এর আগে এ বছরের শুরুতে কাশ্মীরের এক কিশোরীর ‘রিপোর্টিং’ ভাইরাল হয়েছিল। কাশ্মীরে তুষারপাতের জেরে সাধারণ মানুষের সমস্যার বিষয়টি উঠে এসেছিল ওই কিশোরীর ‘রিপোর্টিং’ -এ।

আরও পড়ুন: গঙ্গায় ডুবন্ত ব্যক্তির জীবন বাঁচালো পুলিশ! ভিডিয়ো ভাইরাল

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন