TRaffic

নাচের মাধ্যমে ট্রাফিক সামলাচ্ছেন এই ম্যানেজমেন্ট ছাত্রী! দেখুন ভিডিয়ো

অভিনব কায়দায় নাচতে নাচতে ট্রাফিক সামলাচ্ছেন তিনি। তাঁর ট্রাফিক সামলানোর এই অভিনব কায়দায় অনুপ্রাণিত ইনদওরের পথচারী থেকে ছাত্রছাত্রীরা।

Advertisement

সংবাদ সংস্থা

ইনদওর শেষ আপডেট: ১৯ নভেম্বর ২০১৯ ১৫:০৩
Share:

ট্রাফিক সামলাচ্ছেন এমবিএ ছাত্রী শুভি। ছবি ভিডিয়ো থেকে নেওয়া।

মধ্যপ্রদেশের ইনদওরের রাস্তায় ট্রাফিক পুলিশের ভূমিকায় দেখা যাচ্ছে এক তরুণীকে। অভিনব কায়দায় নাচতে নাচতে ট্রাফিক সামলাচ্ছেন তিনি। তাঁর ট্রাফিক সামলানোর এই অভিনব কায়দায় অনুপ্রাণিত ইনদওরের পথচারী থেকে ছাত্রছাত্রীরা।

Advertisement

ওই তরুণীর নাম শুভি জৈন। তাঁর বাড়ি মধ্যপ্রদেশের সাগর জেলার বীণা শহরে। পুণের সিমবায়োসিস ইনস্টিটিউটে এমবিএ নিয়ে পড়ছেন তিনি। ১৫ দিনের ইন্টার্নশিপের অঙ্গ হিসেবে ট্রাফিক সামলানোর কাজ করছেন তিনি। সেই কাজ অভিনব কায়দায় করেই সকলের মনে জায়গা করে নিয়েছেন শুভি। তিনি বলছেন, ‘‘ট্রাফিক পুলিশের স্বেচ্ছাসেবক হিসেবে ১৫ দিন কাজ করছি আমি। যখন পথচারীরা সিটবেল্ট বেঁধে, হেলমেট পরে নিজেরাই আমাকে দেখিয়ে যাচ্ছে। তখন আরও বেশি করে কাজের অনুপ্রেরণা পাচ্ছি।’’

এ ব্যাপারে ইনদওর ট্রাফিকের ডিএসপি উমাকান্ত চৌধরি বলেছেন, ‘‘২০২২-এর মধ্যে বিভিন্ন স্কুল-কলেজের ছাত্রছাত্রীদের স্বেচ্ছাসেবক হিসেবে নিয়োগ করে ট্রাফিক সামলানোর কাজে প্রশিক্ষণ দিতে চাইছি আমরা। পথ নিরাপত্তা নিয়ে সচেতনতা প্রচারের জন্যই আমাদের এই উদ্যোগ। শুভির এই অভিনব কায়দা অন্য স্বেচ্ছাসেবকদেরও অনুপ্রেরণা যোগাচ্ছে।’’

Advertisement

দেখুন সেই ভিডিয়ো—

আরও পড়ুন: কলেজ ছাত্রীদের গিয়ার পাল্টাতে দিয়ে সাসপেন্ড কেরলের বাসচালক! দেখুন ভিডিয়ো

আরও পড়ুন: ৪৮০ কিমি পথ হেঁটে ১৩ তীর্থযাত্রীর সঙ্গে শবরীমালা যাচ্ছে এই কুকুর, দেখুন ভিডিয়ো

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন