Fraud

ভোগের থালা কিনতে গিয়ে লিঙ্কে ক্লিক, সাড়ে ৮ লক্ষ টাকা হারালেন মহিলা

পুলিশ সূত্রে জানা গিয়েছে, ভাইয়ের সঙ্গে থাকেন ওই মহিলা। বুধবার ফেসবুকে ভোগের থালি কেনার বিজ্ঞাপন দেখে লিঙ্কে ক্লিক করেন। তা করতেই খুলে যায় সেই ওয়েবসাইট।

Advertisement

সংবাদ সংস্থা

নয়াদিল্লি শেষ আপডেট: ২১ অক্টোবর ২০২২ ২১:৫৮
Share:

ভোগের থালা কিনতে গিয়ে প্রতারণার শিকার মহিলা। প্রতীকী ছবি।

ফেসবুকে বিজ্ঞাপন দেখে অর্ডার করেছিলেন মহাভোজ থালি। দাম ছিল ২০০ টাকা। ফাঁদে পড়ে আখেরে লাখ লাখ টাকা খোয়ালেন এক মহিলা। ব্যাঙ্ক অ্যাকাউন্ট থেকে ৮ লক্ষ ৪৬ হাজার টাকা হাতিয়ে নিল প্রতারকরা।

Advertisement

একটি সংবাদ মাধ্যম জানিয়েছে, প্রতারিত মহিলার বয়স ৫৪ বছর। অনলাইন বিজ্ঞাপনের ফাঁদে পা দিয়ে বুধবার ব্যাঙ্ক অ্যাকাউন্টের টাকা খুইয়েছেন তিনি। এর পর থানায় অভিযোগ দায়ের করেন। তার পরেই গোটা ঘটনা প্রকাশ্যে আসে।

পুলিশ সূত্রে জানা গিয়েছে, ভাইয়ের সঙ্গে থাকেন ওই মহিলা। বুধবার ফেসবুকে ভোগের থালি কেনার বিজ্ঞাপন দেখে লিঙ্কে ক্লিক করেন। তা করতেই খুলে যায় সেই ওয়েবসাইট। সেখানে নিজের ব্যাঙ্ক অ্যাকাউন্টের সব তথ্য দেন মহিলা। মোবাইলের নম্বরও দাখিল করেন। এর পর একটি ফোন আসে মহিলার কাছে। ফোনে তাঁর কাছে ডেবিট কার্ডের তথ্যও চাওয়া হয়।

Advertisement

এখানেই শেষ নয়। এর পর ওই মহিলাকে ফোন করে একটি অ্যাপ ডাউনলোড করতে বলা হয়, যা আদতে রিমোট অ্যাকসেস অ্যাপ। এই অ্যাপের মাধ্যমে মহিলার মোবাইলের অ্যাকসেস নিজেদের হাতে নেয় অভিযুক্তরা। সেখান থেকে পাসওয়ার্ড নিয়ে ৮ লক্ষ ৪৬ হাজার টাকা হাতিয়ে নেওয়া হয়। ২৭টি লেনদেনের মাধ্যমে। বৃহস্পতিবার বিষয়টি নজরে আসে মহিলার। থানায় অভিযোগ দায়ের করেন তিনি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন