Weird

টাকা দিতে না পারায় রাজি হননি চিকিৎসকরা, শেষে ঝোপের মধ্যেই সন্তান প্রসব মহিলার

পরিবারের অভিযোগ, প্রসব করানোর জন্য ১ হাজার টাকা চেয়েছিলেন হাসপাতালের কর্মীরা। সেই টাকা দিতে পারেনি মহিলার পরিবার।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

আলিগড় শেষ আপডেট: ২১ মে ২০২৩ ১৬:৫৬
Share:

ঝোপের মধ্যে সন্তানের জন্ম দিলেন মহিলা। প্রতীকী ছবি।

টাকা দিতে না পারায় সন্তান প্রসব করাতে রাজি হননি চিকিৎসকরা। তাই শেষমেশ ঝোপের মধ্যেই মহিলার সন্তান প্রসব করালেন তাঁর পরিবারের সদস্যরা। ঝোপের মধ্যে শাড়ি দিয়ে চারপাশ ঘিরে সেখানেই সন্তানের জন্ম দিলেন ওই মহিলা। উত্তরপ্রদেশের আলিগড়ের এই ঘটনায় শোরগোল পড়ে গিয়েছে। রবিবার এই ঘটনার কথা প্রকাশ্যে এসেছে।

Advertisement

আলিগড়ের ইগলাস শহরের হাবুদা মহল্লায় এই ঘটনা ঘটেছে। এক অন্তঃসত্ত্বাকে প্রসবের জন্য একটি স্বাস্থ্যকেন্দ্রে নিয়ে যাওয়া হয়েছিল। সেখান থেকে তাঁকে অন্য একটি হাসপাতালে নিয়ে যাওয়ার পরামর্শ দেওয়া হয়। পরিবারের অভিযোগ, প্রসব করানোর জন্য ১ হাজার টাকা চেয়েছিলেন হাসপাতালের কর্মীরা। সেই টাকা দিতে পারেনি মহিলার পরিবার। সেই কারণে হাসপাতালের কর্মীরা প্রসবে সাহায্য করতে চাননি বলে অভিযোগ করেছেন মহিলার পরিবারের সদস্যরা।

Advertisement

এর পর বাধ্য হয়েই প্রসবের জন্য মহিলাকে পাশের একটি ঝোপে নিয়ে যাওয়া হয়। সেখানে বাড়ির মহিলারা শাড়ি দিয়ে চারপাশ ঘিরে দেন। তার পর সেখানেই প্রসব করানো হয় মহিলার। তবে প্রসবের পর ওই মহিলা এবং তাঁর সন্তান কেমন রয়েছে, তা জানা যায়নি। ঝোপের মধ্যে মহিলার প্রসব করানোর মুহূর্ত ক্যামেরাবন্দি করেছেন স্থানীয়রা। সেই ভিডিয়ো ভাইরাল হয়ে গিয়েছে সমাজমাধ্যমে। যদিও ভিডিয়োটির সত্যতা যাচাই করেনি আনন্দবাজার অনলাইন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন