Telangana

বর্ষায় ফুলেফেঁপে ওঠা নদী পেরোতে গিয়ে ভেসে গেলেন মহিলা, তেলঙ্গানার ভয়ঙ্কর ভিডিয়ো প্রকাশ্যে

মৌসম ভবন জানিয়েছে, ২৭ জুলাই পর্যন্ত ভারী বৃষ্টি হবে তেলঙ্গানায়। চূড়ান্ত সতর্কতা জারি করা হয়েছে এই রাজ্যে। তবে আগামী দু’দিন বৃষ্টির পরিমাণ আরও বাড়তে পারে।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

হায়দরাবাদ শেষ আপডেট: ২৭ জুলাই ২০২৩ ১৫:৪৪
Share:

ভারী বৃষ্টিতে নাজেহাল তেলঙ্গানা। ছবি: পিটিআই।

দক্ষিণ ভারতে মৌসুমী বায়ু আরও সক্রিয় হওয়ায় গত দু’দিন ধরে তেলঙ্গানা, কর্নাটকে ভারী থেকে অতি ভারী বৃষ্টি হচ্ছে। ইতিমধ্যেই তেলঙ্গানায় বৃষ্টির জেরে এক ব্যক্তির মৃত্যু হয়েছে। নদীতে ভেসে গিয়ে নিখোঁজ এক মহিলা।

Advertisement

মৌসম ভবন জানিয়েছে, ২৭ জুলাই পর্যন্ত ভারী বৃষ্টি হবে তেলঙ্গানায়। চ়ূড়ান্ত সতর্কতা জারি করা হয়েছে এই রাজ্যে। তবে আগামী দু’দিন বৃষ্টির পরিমাণ আরও বাড়তে পারে বলে পূর্বাভাস দিয়েছে রাজ্য আবহাওয়া দফতর। নিজামাবাদে ৮ ঘণ্টায় ৪৬০ মিলমিটার বৃষ্টি হয়েছে। ভারী বৃষ্টির জেরে গোদাবরী নদীর জলস্তর বেড়েছে। অন্য দিকে, ভদ্রচলমে গোদাবরী বিপদসীমার উপর দিয়ে বইছে। বৃষ্টির চূড়ান্ত সতর্কতা জারি করা হয়েছে খাম্মাম, নলগোন্ডা, সূর্যপেট, মেহবুবাবাদ, জনাগাঁও, সিদ্দিপেট, হায়দরাবাদে।

এই প্রাকৃতিক দুর্যোগের মধ্যেই রাজ্যের ভাদরাদরি কোঠাগুদেমের কুমারাভাগুতে বৃহস্পতিবার একটি নদী পেরোচ্ছিলেন এক দল মহিলা। প্রবল জলস্রোতে যাতে কেউ ভেসে না যান তাই দলবদ্ধ ভাবে নদী পারপার হচ্ছিলেন। ঠিক তখনই জলের স্রোতে টাল সামলাতে না পেরে পিছলে যান এক মহিলা। তিনি দল থেকে ছিটকে পড়েন। আর জলের তোড়ে ভেসে যান। অসহায়ের মতো সেই দৃশ্য দেখতে হয় তাঁর সঙ্গীদের। স্থানীয় প্রশাসন জানিয়েছে, ওই মহিলার এখনও খোঁজ পাওয়া যায়নি।

Advertisement

ঘটনাচক্রে, এই রাজ্যেরই মুলুগু জেলায় মুত্থালাধারা জলপ্রপাত দেখতে গিয়ে আটকে পড়েছিলেন ৪২ জন পর্যটক। পাহাড়ি ঝোরা পার হওয়ার সময় আচমকাই হড়পা বান নেমে আসে। ফলে জলস্তর বেড়ে যায়। আটকে পড়া পর্যটকদের উদ্ধার করে বিপর্যয় মোকাবিলা বাহিনী।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন