Nationala News

‘তুমি আমার রোল মডেল’, জাইরার পাশে দাঁড়িয়ে আমিরের টুইট

শুধুমাত্র কাশ্মীর নয়, গোটা দুনিয়ার রোল মডেল জাইরা ওয়াসিম। এমনকী, আমির খানেরও। ট্রোল-বিতর্কে জাইরার সমর্থনে মঙ্গলবার এমনটাই জানিয়ে দিলেন ওই বলিউড অভিনেতা।

Advertisement

সংবাদ সংস্থা

শেষ আপডেট: ১৭ জানুয়ারি ২০১৭ ১৫:২৮
Share:

‘দঙ্গল’ সিনেমার একটি দৃশ্যে আমির খান ও জাইরা ওয়াসিম।

শুধুমাত্র কাশ্মীর নয়, গোটা দুনিয়ার রোল মডেল জাইরা ওয়াসিম। এমনকী, আমির খানেরও। ট্রোল-বিতর্কে জাইরার সমর্থনে মঙ্গলবার এমনটাই জানিয়ে দিলেন ওই বলিউড অভিনেতা।

Advertisement

জাইরাকে উৎসাহ দিয়ে আমির টুইটারে লিখেছেন, “তোমার মতো কমবয়সী, প্রতিভাবান, পরিশ্রমী ও সাহসী বাচ্চা আসলে শুধুমাত্র কাশ্মীরেরই নয়, গোটা দুনিয়ার রোল মডেল। তুমি সত্যিই আমার রোল মডেল!”

আরও পড়ুন

Advertisement

ট্রোল-দঙ্গলে বিদ্ধ ষোড়শী, ক্ষমা চেয়েও বিতর্ক

‘দঙ্গলে’ ছোট্ট গীতা ফোগতের চরিত্রে অভিনয় করে সংবাদ শিরোনামে উঠে এসেছেন ষোড়শী জাইরা ওয়াসিম। তবে, সেই সাফল্যের স্বাদেই মিশে গিয়েছে বিতর্ক। গত শনিবার জম্মু-কাশ্মীরের মুখ্যমন্ত্রী মেহবুবা মুফতির সঙ্গে সাক্ষাতের পর থেকেই ফেসবুকে ট্রোল করা হয় তাঁকে। অনেকেই তাঁর কাছে কৈফিয়ত চেয়ে জানতে চান, কেন তিনি মেহবুবার সঙ্গে দেখা করলেন? প্রশ্ন ওঠে, গত ছ’মাসে যাঁরা ওই রাজ্যে অশান্তির জন্য দায়ী, তাঁদের সঙ্গে দেখা করে কী প্রমাণ করতে চাইছেন তিনি? অনেকে জানতে চান, উপত্যকায় ছররার শিকার সাধারণ মানুষের সঙ্গে কেন তিনি দেখা করলেন না? এরই মাঝে জাইরার ভূয়সী প্রশংসা করে মেহবুবা তাঁকে কাশ্মীরি যুবসমাজদের রোল মডেল বলে আখ্যা দেন।

এর পরই ফেসবুকে ক্ষমা চেয়ে পোস্ট করেন শ্রীনগরের জাইরা। তাতে তিনি লেখেন, “আমাকে কাশ্মীরি বলে তুলে ধরা হলেও আমি তাঁদের রোল মডেল নই।” জাইরা লিখেছেন, “অনিচ্ছা সত্ত্বেও যাঁদের দুঃখ দিয়েছি, তাঁদের সকলের কাছেই ক্ষমা চাইছি। গত ছ’মাসে যা ঘটেছে, তার নিরিখে এই ভাবাবেগ আমি বুঝতে পারি। কিন্তু আশা করি, সকলে এটা বুঝবেন যে, কয়েকটি পরিস্থিতি আমাদের সাধ্যে থাকে না।” তবে তাতেও থেমে থাকেনি সমালোচনার ঝড়। জাইরাকে ক্ষমা চাইতে বাধ্য করানো হয়েছে বলেও বিতর্ক তৈরি হয়। ফেসবুকেই তার জবাব দিয়ে জাইরার দাবি, ‘‘এমনটা একেবারেই ঠিক নয়।’’ পরে ওই দু’টি পোস্টই ফেসবুক থেকে সরিয়ে দেন তিনি।

আরও পড়ুন

মাঞ্জার ভেক ধরে আকাশে ফাঁদ পেতে চিনা ‘ছুরি’

জাইরার দু’টি পোস্টই যে তিনি পড়েছেন তা জানিয়ে আমির বলেন, “আমি বেশ বুঝতে পারছি, জাইরার উপর দিয়ে কী যাচ্ছে। কোন পরিস্থিতিতে পড়ে তাঁকে ওই ধরনের বিবৃতি দিতে হয়েছে।” একই সঙ্গে আমির সকলের কাছে আবেদন করেছেন, “দয়া করে জাইরাকে একা ছেড়ে দিন!”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন