jennifer lopez

Celebrity Fitness: বয়স তো সংখ্যামাত্র! ৫০ পেরিয়েও জেনিফার লোপেজের ফিট থাকার রহস্য কী?

তাঁর গানে মুগ্ধ তামাম দুনিয়া। তবে কেবল গানই নয়, চমকে দেয় তাঁর মেদহীন শরীরও।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ৩০ সেপ্টেম্বর ২০২১ ১৬:২৪
Share:

জেনিফার লোপেজের এই ফিট থাকার রহস্য ভাবায় প্রায় সব অনুরাগীকেই।

সুঠাম তন্বী চেহারা। বয়স ৫২। সঙ্গীত দুনিয়ার ‘হার্টথ্রব’। জেনিফার লোপেজ। সংক্ষেপে জেলো। তাঁর গানে কে না মুগ্ধ হয়! কিন্তু কেবল কি গান? এই বয়সেও তাঁর শরীরী বিভঙ্গ নেশা ধরাতে পারে যে কোনও পুরুষের মনে। কিন্তু কী ভাবে এই অসাধ্য সাধন? গানের জাদুমন্ত্রে কি থেমে গিয়েছে মার্কিনি তারকার বয়স? জেনিফার লোপেজের এই ফিট থাকার রহস্য ভাবায় প্রায় সব অনুরাগীকেই। কী করে জেনিফার এতখানি তারুণ্য ধরে রেখেছেন? উত্তর ডায়েট ও শরীরচর্চা!

Advertisement

কী রকম শরীরচর্চায় অভ্যস্ত জেনিফার?

অতিমারির সময়ে জিম বন্ধ থাকলেও শরীরচর্চায় ইতি টানেননি জেলো। বাড়িতেই নিজের বাগানে দৌড়ে, পুশ আপ করে ঘাম ঝরিয়েছেন। আর জিম খোলা থাকলে সপ্তাহে ৪-৫ দিন এক ঘণ্টা করে জিম। কার্ডিয়ো, ওয়েট লিফটিং, স্ট্রেংথ ট্রেনিং এই তিনটিতেই সমান জোর দেন জেনিফার। গায়িকা হিসেবে খ্যাতির শীর্ষে পৌঁছলেও জেনিফার অসামান্য নাচতে পারেন। এই ‘প্যাশন’কে জিইয়ে রাখতে অবসরে নানা ধরনের নাচ অভ্যেস করেন জেলো। বেশ খানিক ক্ষণ সময় ধরে নাচলে শারীরিক শ্রম তো হয়ই, এমনকি মনও থাকে ফুরফুরে।

প্রতীকী ছবি।

কোন ধরনের খাবার খান জেনিফার?

শরীরচর্চার পাশপাশি ডায়েট নিয়েও বেশ সচেতন তিনি। ওটমিল, দানাশস্য, রাঙা আলু সাধারণত তাঁর প্রাতরাশের টেবিলে থাকে। এছাড়া দিনের অন্যান্য সময়ে রাখেন শাক-সব্জি, ফল, ডিমের সাদা অংশ, মুরগির মাংস ইত্যাদি। তবে চিনি বেশি রয়েছে এমন খাবার কম খান। কখনও নিজের পছন্দের খাবারও অল্প পরিমাণে খেয়ে থাকেন। কিন্তু মাঝেমাঝেই যাতে উল্টোপাল্টা খাওয়ার ব্যামো মাথায় না চেপে বসে, তাই সঙ্গে রাখেন আঙুরের তেল। দিনে অন্তত ১৫ মিনিট এই তেল শুঁকলেই কমবে ‘খিদে’!

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন