Valentine's Day

ভ্যালেন্টাইন'স ডে-র আগে রোগা হতে চান? ৫ দিনের ওয়েট লস প্ল্যান

ভ্যালেন্টাইন’স উইক শুরু হয়ে গিয়েছে। আজ প্রোপোজ ডে। ৫ দিন পরেই ভ্যালেন্টাইন’স ডে। এই বিশেষ দিনে কাছের মানুষের চোখে নিজেকে আরও সুন্দর, আকর্ষণীয় করে তুলতে কে না চায়?

Advertisement
নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ০৮ ফেব্রুয়ারি ২০১৮ ১৪:৫৫
Share:
০১ ০৭

ভ্যালেন্টাইন’স উইক শুরু হয়ে গিয়েছে। আজ প্রোপোজ ডে। ৫ দিন পরেই ভ্যালেন্টাইন’স ডে। এই বিশেষ দিনে কাছের মানুষের চোখে নিজেকে আরও সুন্দর, আকর্ষণীয় করে তুলতে কে না চায়? এই দিনের আগে ঝটপট রোগা হতে তাই দেখে নিন ৫ দিনের ডায়েট প্ল্যান।

০২ ০৭

পাঁচ দিন ডায়েটের প্রথম দিন ডিটক্স করার সময়। এই দিন লিকুইড ডায়েটে থাকুন। সকাল বেলা গ্রিন টি বা লেমন হানি ইনফিউশন দিয়ে শুরু করুন। দুপুরের দিকে খেতে পারেন বাটারমিল্ক, গাজর বা বিটের রস। এ ছাড়াও চলতে পারে নিম্বু পানি বা ডাবের জল। ডিনারে খান হালকা ক্লিয়ার স্যুপ।

Advertisement
০৩ ০৭

দ্বিতীয় দিন ব্রেকফাস্ট, লাঞ্চ, ডিনারে খান কিনোয়া। কিনোয়া স্যালাড বা কিনোয়ার উপমা খেতে পারেন।

০৪ ০৭

দ্বিতীয় দিন মিড ডে স্ন্যাকস হিসেবে খান ফল বা সুগার ফ্রি ড্রিঙ্ক। একমুঠো বাদাম বা বীজও খেতে পারেন। সঙ্গে খান গ্রিন টি, নারকেলের জল বা পাতলা ভেজটেবল স্যুপ।

০৫ ০৭

তৃতীয় দিন ভরসা রাখুন ওটসের ওপর। গ্লুটেন ফ্রি হওয়ার পাশাপাশি প্রচুর পরিমাণ ভিটামিন, মিনারেল, ফাইবার, অ্যান্টিঅক্সিড্যান্ট থাকায় ওটমিল অত্যন্ত স্বাস্থ্যকর খাবার। যা রক্তে শর্করার মাত্রা নিয়ন্ত্রণে রাখতেও সাহায্য করে।

০৬ ০৭

চতুর্থ দিন ভারতীয় অমরনাথ ডায়েটের উপর ভরসা খান। অর্থাত্, সারা দিন খেতে পারেন মুগ, পালং, পেঁপে, স্প্রাউট স্যালাডের মতো খাবার।

০৭ ০৭

এই দিন প্রোটিন সমৃদ্ধ ডায়েট খেয়ে এনার্জি ফিরে পাওয়ার দিন। শরীরের প্রতিটি কোষ, হাড়, পেশী সব কিছুর কার্যকারিতার জন্য প্রয়োজন প্রোটিন। এই দিন প্রোটিন সমৃদ্ধ খাবার খান। প্রোটিন শেক বা প্রোটিন বার নয়।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on:
Advertisement
আরও গ্যালারি
Advertisement