lifestyle news

জন্মাষ্টমীতে ধনলাভ: হিন্দু পুরাণ কী বলে

শ্রী কৃষ্ণের ভক্ত, বৈষ্ণব সম্প্রদায় ও ইস্কন অনুগামীরা ধুমধাম করে জন্মাষ্টমী পালন করেন। এ দিন ছাপ্পান্ন ভোগে গোপালকে তুষ্ট করলে মনোবাঞ্ছা পূর্ণ হয়, ধনলাভও হয়। জেনে নিন এমনই ৫ উপাচার যা ধনলাভের আশায় করে থাকেন ভক্তেরা।

Advertisement
নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ১২ অগস্ট ২০১৭ ১৫:২৪
Share:
০১ ০৬

শ্রী কৃষ্ণের ভক্ত, বৈষ্ণব সম্প্রদায় ও ইস্কন অনুগামীরা ধুমধাম করে জন্মাষ্টমী পালন করেন। এ দিন ছাপ্পান্ন ভোগে গোপলাকে তুষ্ট করলে মনোবাঞ্ছা পূর্ণ হয়, ধনলাভও হয়। জেনে নিন এমনই ৫ উপাচার যা ধনলাভের আশায় করে থাকেন ভক্তেরা।

০২ ০৬

ধনলাভ করার জন্য জন্মাষ্টমীর দিন সকালে স্নান করে রাধা-কৃষ্ণের মূর্তিতে হলুদ মালা দিয়ে পূজার্চণা করার কথা রয়েছে হিন্দু পুরাণে।

Advertisement
০৩ ০৬

শ্রী কৃষ্ণ বিষ্ণুর অবতার। তাই হিন্দু পূরাণ মতে জন্মাষ্টমীর দিন দক্ষিণাবর্ত শঙ্খ বাজিয়ে শ্রী কৃষ্ণের অভিষেক করলে তার সঙ্গে মা লক্ষ্মীও প্রসন্ন হন। মনষ্কামনা পূর্ণ হয়।

০৪ ০৬

হিন্দু পুরাণ অনুযায়ী জন্মাষ্টমীর দিন সাদা মিষ্টি, সাবুদানার ক্ষীর দিয়ে ভোগ দিলে কৃষ্ণ প্রসন্ন হন।

০৫ ০৬

হিন্দু পুরাণে রয়েছে জন্মাষ্টমীর দিন একটি ঝুনো নারকেল ও ১১টি বাদাম সহযোগে কৃষ্ণের অভিষেক করলে সব কাজ বাধামুক্ত হয়।

০৬ ০৬

কর্মক্ষেত্রে উন্নতি লাভের জন্য জন্মাষ্টমীর দিন ক্ষীর বানিয়ে ছোট মেয়েদের খাওয়ানোর পরামর্শ রয়েছে হিন্দু পুরাণে। এর ফলে নাকি কৃষ্ণের বিশেষ দৃষ্টি প্রাপ্ত হন ভক্ত।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on:
Advertisement
আরও গ্যালারি
Advertisement