Computer Game

পোকেমন ধরার আগে যে সাবধানতাগুলো মানা উচিত

পোকেমন ধরতে রাজপথে ভিড় বিশ্বজুড়ে। ট্রাফিক সিগন্যাল মানার বালায় নেই। বাস্তবের মাটিতে হেঁটে ভার্চুয়াল জগতে পোকেমন ধরতে বুঁদ সবাই। বিপদের তোয়াক্কা না করে পোকেমন ধরতে যে ভাবে রাস্তায় নেমেছে মানুষ, তাতে সব দেশের প্রশাসনের কপালে ভাঁজ।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ২৬ জুলাই ২০১৬ ১১:৪৫
Share:

পোকেমন ধরতে রাজপথে ভিড় বিশ্বজুড়ে। ট্রাফিক সিগন্যাল মানার বালায় নেই। বাস্তবের মাটিতে হেঁটে ভার্চুয়াল জগতে পোকেমন ধরতে বুঁদ সবাই। বিপদের তোয়াক্কা না করে পোকেমন ধরতে যে ভাবে রাস্তায় নেমেছে মানুষ, তাতে সব দেশের প্রশাসনের কপালে ভাঁজ। পোকেমন ধরতে গিয়ে প্রাণ হারিয়েছে এমন খবর হামেশাই পাওয়া যাচ্ছে। ইতিমধ্যে সৌদি আরব, মিশর, তুরস্কতে নিষিদ্ধ করে দেওয়া হয়েছে পোকেমন গেমকে। এমনকী, পোকেমন নিয়ে কড়া নজরদারি চালাচ্ছে অস্ট্রেলিয়া, পর্তুগাল, ইন্দোনেশিয়াও। গত সপ্তাহে জাপানে ‘পোকেমন গো’ লঞ্চ হওয়ার পর সেখানকার মানুষ গেম খেলতে যে ভাবে জোয়ারে ভেসেছে, তড়িঘড়ি নির্দেশিকা জারি করে জাপান সরকার। পোকেমন গেম ব্যান না করলেও কিছু বেসিক সতর্কতা মানার কথা বলা হয়েছে। জাপান সরকারের এই নির্দেশিকা কিন্তু আপামর পোকেমনপ্রেমীদের জন্য গুরুত্বপূর্ণ বলে মনে করছেন, টেক বিশেষজ্ঞরা।

Advertisement

আরও খবর- গুগলের এই গোপন টিপসগুলি জানেন? একবার চেষ্টা করে দেখুন

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন