Liver King

পশুর কাঁচা লিভারই প্রিয় খাবার! আদিম মানুষের মতো জীবন কাটিয়েই সুঠাম দেহের মালিক

কাঁচা মাংস খেতে ভালবাসেন। জীবনযাপন করেন আদিম মানুষের মতো। নেট-প্রভাবী ও শরীরচর্চা প্রশিক্ষক ব্রায়ান নিজেকে গড়ে তুলেছেন আদিম মানুষের রীতিনীতি অনুসারে।

Advertisement

সংবাদ সংস্থা

শেষ আপডেট: ২৩ অক্টোবর ২০২২ ১৮:৫০
Share:

আধুনিক পৃথিবীর আদিম মানুষ? ছবি: ফেসবুক

আসল নাম ব্রায়ান জনসন। তবে তিনি নিজেকে বলনে ‘লিভারের রাজা’। কারণ কাঁচা লিভার তাঁর সবচেয়ে প্রিয় খাদ্য। নেট-প্রভাবী ও শরীরচর্চা প্রশিক্ষক ব্রায়ান নিজেকে গড়ে তুলেছেন আদিম মানুষের রীতিনীতি অনুসারে। তাই মাঝেমধ্যেই চলে যান শিকারে। শিকার করা মাছ ও পশুর মাংস রান্না করেন না। কাঁচাই খেয়ে নেন।

Advertisement

সম্প্রতি ব্রায়ান নিজের কৈশোরের একটি ছবি প্রকাশ করেছেন সমাজমাধ্যমে। একটি সুইমিং পুলের পাশে দাঁড়ানোর সেই ছবিতে বেশ কৃশকায় দেখাচ্ছে তাঁকে। সমাজমাধ্যমে ব্রায়ান লিখেছেন, ছোটবেলায় খুবই একা লাগত তাঁর। কৈশোরে কেউ তাঁর পাশে ছিলেন না। এমনকি, ওই সময়ে নিজের বাবাকেও পাশে পাননি। শেষ পর্যন্ত তিনি সিদ্ধান্ত নেন, নিজের জীবন নিজের ইচ্ছা মতো বাঁচবেন। সিদ্ধান্ত নেন, মানুষ আধুনিক হওয়ার আগে যে ভাবে জীবনযাপন করত, তিনিও বেছে নেবেন সেই পদ্ধতি। যেমন ভাবা, তেমন কাজ। কাঁচা মাংস খেতেন। সঙ্গে শুরু করেন শরীরচর্চা।

সেই এক সিদ্ধান্তই বদলে দেয় তাঁর জীবন, দাবি ব্রায়ানের। প্রাচীন আদবকায়দার মধ্যেই নিজেকে জীবনের সেরা জায়গায় নিয়ে গিয়েছেন বলেও দাবি তাঁর। বর্তমানে তাঁর বয়স ৪৫। আর এখনই তিনি সবচেয়ে বেশি ফিট। “যে সব জিনিস আধুনিক বিশ্ব ফেলে এসেছিল, আমি সেগুলিকেই আঁকড়ে ধরেছি,” লেখেন তিনি। সমাজমাধ্যমে কম নয় তাঁর ভক্তের সংখ্যা। ইনস্টাগ্রামে তাঁর প্রায় ১৭ লক্ষ অনুরাগী রয়েছে। সেখানে নিয়মিত কাঁচা ডিম, কাঁচা অস্থিমজ্জার মতো হরেক রকম খাবার খাওয়ার ভিডিয়ো প্রকাশ করেন তিনি। খান পশুর কাঁচা যকৃতও।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন