Alia Bhatt

মা হওয়ার পর ঘাম ঝরাচ্ছেন নতুন মা আলিয়া, সেই ছবি দেখে তাজ্জব নেটদুনিয়া

মা হওয়ার পর দেহের গঠনগত পরিবর্তন আসা স্বাভাবিক। কিন্তু শরীরকে আবার আগের পর্যায়ে ফিরিয়ে নিয়ে যাওয়ার জন্য কী করছেন আলিয়া?

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ২৪ ডিসেম্বর ২০২২ ১৭:৩২
Share:

আলিয়ার ‘উলট পুরাণ’। ছবি- সংগৃহীত

মেয়ের বয়স মাত্র দেড় মাস। এরই মধ্যে কসরত শুরু করেছেন নতুন মা আলিয়া ভট্ট। সন্তান জন্মের আগেও যেমন মায়েদের শরীরে নানা রকম পরিবর্তন আসে, তেমনই কিছু বদল আসে মা হওয়ার পরেও।

Advertisement

সন্তান জন্মের পর, আবার আগের চেহারায় ফিরে আসতে চেয়ে কসরত শুরু করেছেন অভিনেত্রী আলিয়া ভট্ট। কিন্তু যে পদ্ধতিতে তিনি শরীরচর্চা করতে শুরু করেছেন, তা দেখে তাজ্জব নেটদুনিয়া।

সম্প্রতি সমাজমাধ্যমে নিজের ছবি পোস্ট করে তিনি নতুন মায়েদের উদ্দেশে লিখেছেন,“নিজের শরীরের কথা শুনুন।”

Advertisement

তাঁর নিজের বিশেষ ওই শরীরচর্চা নিয়ে তিনি লিখেছেন, “দেড় মাস পর নতুন করে আবার পেটের সঙ্গে সম্পর্ক স্থাপন করতে শুরু করেছি।”

সম্পূর্ণ শরীরকে উল্টো করে শূন্যে ঝুলিয়ে রেখেছেন। শুধু মাত্র উপর থেকে শক্ত একটি কাপড় দিয়ে বাঁধা রয়েছে কোমর এবং পা। তবে এত অল্প সময়ের মধ্যে এই ভঙ্গিতে ঝুলে থাকাকে সম্ভব করার জন্য তিনি তাঁর প্রশিক্ষককে ধন্যবাদ জানিয়েছেন।

আলিয়া আরও বলেন, "ওজন ঝরাতে হবে বলেই যা খুশি করবেন না। আপনার শরীর যে পরিমাণ পরিশ্রম নিতে পারে, তার বেশি জোরও করবেন না।প্রতিটি মায়ের কাছেই সন্তানের জন্ম, একটি অলৌকিক ঘটনার মতো। নিজের শরীরকে ভালবাসা এবং তার সঙ্গে তাল মিলিয়ে চলাই আমাদের প্রাথমিক লক্ষ্য হওয়া উচিত।"

তবে, চিকিৎসকের পরামর্শ ছাড়া নিজে থেকে কোনও রকম শরীরচর্চা না করতে সতর্ক করেছেন আলিয়া।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন