Job Vacancy

বলা মাত্র বমি করতে হবে, এমনই কর্মী খুঁজছে চিকিৎসাকেন্দ্র, আবেদন করতে হবে কোথায়?

সব চাকরি সমান নয়। তাই বলে বমি করার চাকরি! যখন খুশি বমি করতে পারেন, এমন লোক চেয়ে কর্মখালির বিজ্ঞপ্তি দিল নেদারল্যান্ডেসের একটি চিকিৎসাকেন্দ্র।

Advertisement

সংবাদ সংস্থা

আমস্টারডাম শেষ আপডেট: ০৬ সেপ্টেম্বর ২০২২ ১৩:২০
Share:

চিকিৎসাকেন্দ্রের গবেষকদের এমন ব্যক্তি দরকার, যিনি মানসিক অবস্থা নির্বিশেষে বমি করতে সক্ষম। ছবি-প্রতীকী

চাকরি খুঁজছেন? যখন ইচ্ছে তখন বমি করতে পারলে আবেদন করুন সত্বর। শুনতে অবাক লাগলেও এমনই ইচ্ছেমতো বমি করতে সক্ষম কর্মচারী চেয়ে নেটমাধ্যম ফেসবুকে বিজ্ঞাপন দিল নেদারল্যান্ডসের একটি চিকিৎসাকেন্দ্র।

Advertisement

নেদারল্যান্ডসের রাজধানী আমস্টারডামের ‘দ্য কিন্ট ক্লিনিক’ নামের ওই চিকিৎসাকেন্দ্রে মূলত উদ্বেগ, দুশ্চিন্তা ও বিভিন্ন ধরনের ভয়ের মতো মানসিক সমস্যার চিকিৎসা করা হয়। চিকিৎসাকেন্দ্রের গবেষকদের এমন ব্যক্তি দরকার, যিনি মানসিক অবস্থা নির্বিশেষে বমি করতে সক্ষম। বিভিন্ন ধরনের ভয় ও মানসিক সমস্যার চিকিৎসা চলাকালীন রোগীদের বমি করার প্রবণতা কেমন থাকে, তা তুলনা করে দেখার জন্যই এমন কর্মচারী প্রয়োজন। তবে কাজটি আংশিক সময়ের। সংস্থা সূত্রে খবর, আগে যিনি ওই পদে কাজ করতেন, সম্প্রতি তিনি চাকরি ছেড়ে দেওয়াতেই নতুন কর্মচারী নিয়োগ করার প্রয়োজন হয়েছে ক্লিনিকটির।

কিন্তু এমন কাজ করতে কি আদৌ কেউ আগ্রহী? ক্লিনিকের এক চিকিৎসক সংবাদমাধ্যমে জানিয়েছেন, বিজ্ঞপ্তি প্রকাশের সঙ্গে সঙ্গে প্রায় ১০০ মানুষ আবেদন করেছেন চাকরির জন্য। চাকরিপ্রার্থীদের এ হেন উদ্যম দেখে হতবাক ক্লিনিক কর্তৃপক্ষও। সব প্রার্থীর যোগ্যতা যাচাই করতেও হিমসিম খাচ্ছেন তাঁরা।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন