Beard Care Tips

প্রেমিকের অপরিচ্ছন্নতায় মুখে র‍্যাশ তরুণীর, মুখের ক্ষতের ভিডিয়োতে ভাগ করলেন অভিজ্ঞতা

হ্যানা পেজ নামের ২০ বছর বয়সি এক তরুণী সম্প্রতি নিজের একাধিক ভিডিয়ো প্রকাশ করেন। সেখানেই দেখা যায়, মুখের নীচের দিকে বড় ধরনের ঘা হয়ে গিয়েছে তাঁর। লাল হয়ে ফুলে উঠেছে চিবুক।

Advertisement

সংবাদ সংস্থা

সিডনি শেষ আপডেট: ১৮ নভেম্বর ২০২২ ১৭:৪২
Share:

মুখের নীচের দিকে বড় ধরনের ঘা হয়ে গিয়েছে হ্যানা পেজ নামের ওই ২০ বছর বয়সি তরুণীর। —ফাইল চিত্র

কাছে আসাই হয়ে উঠল দূরে যাওয়ার কারণ। ঘনিষ্ঠ মুহূর্তে প্রেমিকের দাড়ি মুখে লেগে দেখা দিল র‍্যাশ! এমনই জানালেন অস্ট্রেলিয়ার এক প্রভাবী। হ্যানা পেজ নামের ওই ২০ বছর বয়সি তরুণী সম্প্রতি নিজের একাধিক ভিডিয়ো প্রকাশ করেন। সেখানেই দেখা যায়, মুখের নীচের দিকে বড় ধরনের ঘা হয়ে গিয়েছে তাঁর। লাল হয়ে ফুলে উঠেছে চিবুক।

Advertisement

টিকটকে ভিডিয়ো প্রকাশ করে তরুণী জানান, তাঁর ত্বক খুবই স্পর্শকাতর। অল্পেই র‍্যাশ বেরিয়ে যায়। কিছু দিন আগে ঘনিষ্ঠ মুহূর্তে তাঁর প্রেমিকের দাড়িতে ঘষা লাগে চিবুকে। ওই মুহূর্তে প্রেমের টানে কিছু ঠাহর না করতে পারলেও কিছু ক্ষণ পর থেকেই মুখের নীচের দিকে শুরু হয় জ্বালা। ক্রমশ লাল হয়ে ফুলে ওঠে জায়গাটি। তরুণীর দাবি, র‍্যাশ কমাতে ৫ দিন টানা অ্যান্টিবায়োটিক খেয়ে যেতে হয়েছে তাঁকে। এত জ্বালা করছিল জায়গাটি যে, ক্রমাগত কেঁদে গিয়েছেন তিনি।

হ্যানা জানিয়েছেন, প্রাথমিক ভাবে তিনি সবাইকে বলেন, দেওয়ালে ধাক্কা লেগে ওই ক্ষত তৈরি হয়েছে। পরে সিদ্ধান্ত নেন সচেতনতা বৃদ্ধির জন্য গোটা বিষয়টি নিয়ে খোলাখুলি আলোচনা করবেন তিনি। তার পরই টিকটকে বিষয়টি খুলে বলেন। সপ্তাহখানেকের মধ্যে ক্ষত শুকিয়ে গেলেও বিষয়টি নিয়ে সতর্ক থাকার বার্তা দিয়েছেন তিনি। তরুণীর করা ভিডিয়োটি ইতিমধ্যেই প্রায় বাইশ লক্ষ নেটাগরিক দেখে ফেলেছেন। বিষয়টির সঙ্গে সহমত প্রকাশ করেছেন অনেকেই। রূপবান বিশেষজ্ঞদের অনেকেই বলছেন, এই ধরনের সংক্রমণ খুব একটা অস্বাভাবিক নয়। দাড়ি বা চুলের তলায় যে জীবাণু থাকে, সেই জীবাণু এক জনের থেকে অন্য জনের শরীরে ছড়িয়ে পড়তে পারে খুব সহজেই। প্রভাবীর বার্তা, “সবাই নিয়মিত নিজেদের দাড়ি পরিষ্কার করুন।”

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন